মেসির আন্তর্জাতিক ফুটবলে ফেরার জন্য আর্জেন্টিনাকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে। সংবাদ মাধ্যম টিএনটি স্পোর্টসের হার্নান কাস্তিলো জানিয়েছেন আগামি মার্চ থেকে মেসি তার জাতীয় দলের জন্য খেলবেন।

গত মঙ্গলবারে মেসিকে ছাড়াই আর্জেন্টিনা মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জিতেছে। ২০১৮ এর বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকে আর্জেন্টিনা দলের বাদ পড়ার পরে মেসিকে আর আন্তর্জাতিক ফুটবলে দেখা যায় নি। ফ্রান্সের সাথে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে বাদ পড়ার পর থেকে মেসি জাতীয় দলের কোনো স্কোয়াডেই ছিলেন না। গত অক্টোবরে ইরাকের বিপক্ষে আর্জেন্টিনার ৪-০ গোলে জয়ের ম্যাচে ও ব্রাজিলের বিপক্ষে ০-১ পরাজয়ের ম্যাচে মেসি ছিলেন না।

মেসিকে ছাড়াই আর্জেন্টিনা দল তাদের সর্বশেষ চার ম্যাচের তিনটিতে জিতেছে। এতে বোঝা যায় ভবিষ্যতের জন্য ভালো ভাবেই গোছানো হচ্ছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। অন্তর্বর্তীকালীন কোচ তার স্কোয়াডে আক্রমণ ভাগের উপর বেশি জোর দিয়েছেন।

আর্জেন্টিনার বর্তমান জাতীয় দলে আছে সিরি এ লিগে খেলা প্রতিভাবান দুই ফরোয়ার্ড, মাউরো ইকার্দি ও পাওলো দিবালা। মেক্সিকোর সাথে সর্বশেষ ম্যাচে ইকার্দি ও দিবালা দুজনেই গোল করেছেন।

তবে ম্যাচ শেষে ইকার্দি জাতীয় দলে মেসিকে দেখার ইচ্ছার কথা জানিয়েছেন। ইকার্দির কথায়, সে পৃথিবীর সবচেয়ে সেরা। প্রতিটা দল তাই-ই চায়, তার মত একটা খেলোয়াড়কে দলে রাখতে। আমি চাই আসছে বছর কোপা আমেরিকার আগেই সে আমাদের সাথে যোগ দিবে।

ইকার্দি ও দিবালার সাথে মেসিকে আক্রমণ ভাগে রাখাটা আর্জেন্টাইন কোচ স্কালোনির জন্য একটু কৌশলের ব্যাপারই হবে

ইকার্দির মত একই কথা জানিয়েছেন পাওলো দিবালাও। তিনি বলেছেন, আমরা সবাই চাই মেসি জাতীয় দলে ফিরে আসুক। আমরা সবাই আমাদের জন্য মেসির গুরুত্বের কথা জানি, তবে ব্যাপারটা সম্পূর্ণ তার উপর।

ইকার্দি ও দিবালার সাথে মেসিকে আক্রমণ ভাগে রাখাটা আর্জেন্টাইন কোচ স্কালোনির জন্য একটু কৌশলের ব্যাপারই হবে। স্কালোনিকে একই সাথে সার্জিও আগুয়েরো ও গঞ্জালো হিগুয়েনকেও আক্রমণভাগে রাখার ব্যাপারে ভাবতে হবে।

আর্জেন্টিনা দলে এখন ম্যাচ-উইনার খেলোয়াড়ের অভাব না থাকলেও সবার ইচ্ছা মেসি জাতীয় দলে ফিরে আসুক।

আগামী বছর কোপা আমেরিকা জেতার জন্য মেসির উপস্থিতি ও অনুপ্রেরণা জাতীয় দলের প্রয়োজন হবে।

তবে মেসি জাতীয় দলের জন্য অপরিহার্য হলেও, কেউ কেউ হয়ত চাইবেন দিবালা এবং ইকার্দির মত তরুণ খেলোয়াড়দেরকে আরো বেশি সুযোগ দেওয়া হোক, যাতে তারা মেসির ছায়া থেকে বেরিয়ে আসতে পারে।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here