page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
ব্লগ

আমি আমার বাবার সাথে দ্বিমত করি না—অভিষেক বচ্চন

অভিষেক বচ্চন জানিয়েছেন তার বাবার সাথে তার কোনো বিষয়ে কখনো মতের অমিল হয় না। তাদের মধ্যে পারস্পরিক বোঝাপড়া খুবই ভালো। অভিষেকের পরবর্তী কমেডি ছবি অল ইজ ওয়েল-এ তাকে ঋষি কাপুর ও সুপ্রিয়া পাঠকের সন্তানের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে।

অভিষেক জানিয়েছেন, তার বাবার তার মতামতের প্রতি যথেষ্ট সম্মান রয়েছে।

তিনি বলেন, আমার বাবার সাথে আমার খুব একটা মতের অমিল হয় না। যদি কোনো বিষয়ে মতামতের পার্থক্য থাকে তাহলে আমরা শুরুতেই সেটা নিয়ে আলোচনা করি। ফলে শেষে কোনো সমস্যা হয় না। সৌভাগ্যবশত, এমন কোনো ঘটনা নেই যে কোনো বিষয় নিয়ে আমাদের মতপার্থক্য তৈরি হয়েছিল। যদি কখনো তার কোনো কথা আমার মতের সাথে না মিলে তাহলে তিনি আমাকে আমার দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করার সুযোগ দেন। তা যদি তার কাছে যুক্তিসঙ্গত হয় তাহলে তিনি তা মেনে নেন।

একটি সাক্ষাৎকারে অভিষেক এ কথা জানিয়েছেন।

অল ইজ ওয়েল ছবিটি পরিচালনা করেছেন OMG: Oh My God! (2012) খ্যাত পরিচালক উমেশ শুকলা। এ ছবিতে দেখা যায়, দুই প্রজন্মের মধ্যে দ্বন্দ্ব এবং একটি রোড ট্রিপে তাদের মধ্যে পারস্পরিক বোঝাপড়া গড়ে ‌ওঠে।

এই কমেডি-ড্রামা ছবিটিতে অভিষেকের চরিত্রটিকে দেখা যায় তার বাবার সাথে তার ঝামেলা রয়েছে। অভিষেক জানিয়েছেন, বাস্তবে পারিবারিক জীবনে তার মতামত প্রদানে উৎসাহ দেওয়ার কৃতিত্ব তার বাবা-মা’র। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, কথা বলা, সংলাপ বিনিময় করা। আমার বেড়ে ওঠার সময়ে আমার বাবা-মা আমাদেরকে কোনো বিষয়ের ব্যাপারে একসাথে বসে কথা বলতে উৎসাহ দিতেন। পারিবারিক বিষয়ে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় আমার মত শিশুর সাথেও আলোচনা করা হত।

৩৯ বছর বয়সী অভিষেক বলেন, তার মা জয়া বচ্চনের সাথে তার বন্ধন আলাদা।

অল ইজ ওয়েল ছবির ট্রেইলার


‘All Is Well’ Official Trailer | Abhishek Bachchan, Asin, Rishi Kapoor, Supriya

এই ছবিতেও মা এবং ছেলের সম্পর্ক বাস্তবের মতই। আমি আমার মায়ের সাথে খুবই ঘনিষ্ঠ। আমার বাবা আমার সমবয়সী বন্ধুর মত। কিন্তু মায়ের সাথে সম্পর্ক বন্ধুর মত না, আমার কাছে আমার মা হলো ‘মা’ এবং সেটি খুবই পবিত্র। একজন মায়ের সাথে তার ছেলের আলাদা বন্ধন এরকম যে, কোনো যোগাযোগ ছাড়াই তারা একে অপরকে অনেক কিছু বলতে পারে।

এই ছবিতে সুপ্রিয়া পাঠকের সাথে আমার সম্পর্ক এরকম। সেখানে দেখানো হয়েছে শুধু ইশারা-ইঙ্গিত এবং বোঝাপড়া থেকেই অনেক কিছু বলা হয়ে যায়।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক