গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম হটস্পারের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে ম্যান সিটি।

ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা জানিয়েছেন যে তিনি যখন এই ক্লাবের ম্যানেজার হিসাবে চুক্তি স্বাক্ষর করেন তখন চ্যাম্পিয়ন্স লিগ তার অথবা তার দলের প্রাথমিক লক্ষ্য ছিল না।

গার্দিওলা বলেছেন তার প্রধান লক্ষ্য ছিল তার দলকে দিয়ে আকর্ষণীয় ফুটবল খেলানো। তার অধীনে ম্যানচেস্টার সিটি সেটা অর্জনও করতে পেরেছে বলে তিনি বিশ্বাস করেন।

গার্দিওলার কথায়, আমি চ্যাম্পিয়ন্স লিগ জিততে এখানে আসিনি, কিন্তু গত ২০টা মাস ধরে তারা যেভাবে ফুটবল খেলেছে সেভাবে খেলানোর জন্য আমি এসেছিলাম। আমি চ্যালেঞ্জ ভালোবাসি এবং চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা আমার ইচ্ছা, কিন্তু ফুটবলে আপনাকে জেতার চেয়ে হারতে হয় বেশি আর আমি সবসময় আমার সেরাটা দেওয়ার চেষ্টা করি।

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম হটস্পারের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে ম্যান সিটি। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে, ১৮ এপ্রিল রাতে নিজেদের মাঠে আবার টটেনহ্যামের মুখোমুখি হবে তারা।

গার্দিওলার কথায়, নিজেদের মাঠের খেলাটি একই রকম হবে না, কারণ আমাদেরকে গোল করতে হবে। আর গত ম্যাচে খেলাটি আমরা নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছি কারণ ওই মুহূর্তে আমাদের সামনে আরো অনেকগুলি ম্যাচ ছিল।

গার্দিওলা আরো বলেছেন, তাছাড়া আরো একটা কারণ ছিল, ব্রাইটনের বিপক্ষে ম্যাচে আমি দলের অবস্থা দেখেছিলাম যে ইনজুরি থেকে ফেরার পর তাদের অবস্থা কেমন। যাই হোক, এখন আমরা নিজেদের মাঠে খেলব এবং আমাদের ভক্তরা যাতে আমাদেরকে সমর্থন করতে পারে সেই পরিবেশ তৈরি করতে হবে আমাদের।

 

গার্দিওলার আগের ক্লাব বার্সেলোনার সাথে ম্যানচেস্টার সিটির ফাইনাল খেলার সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্ন এড়িয়ে গেছেন তিনি। তবে জানিয়েছেন, আয়াক্সের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচের দিকে নয়, তার দৃষ্টি ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে বার্সেলোনার ম্যাচের দিকে।