ইউরোপিয়ান ক্লাবগুলিতে দলবদল—নেইমারের জন্য বিড করতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ

ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি’র প্রতিও রিয়াল মাদ্রিদ আগ্রহী

ইংলিশ ক্লাবগুলিতে এবারের মত ট্রান্সফারের সুযোগ শেষ হয়েছে গত এক সপ্তাহ আগে। দুদিন আগে ইতালিয়ান ক্লাবগুলিতেও দলবদলের নির্ধারিত সময় পার হয়ে গেছে।

তবে ইউরোপের অন্যান্য দেশগুলির জন্য এই মাসের শেষপর্যন্ত ট্রান্সফারের সুযোগ থাকছে। এই কারণে বড় বড় দলগুলির গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের দলবদলের সম্ভাবনা এখনো আছে এবং সেসব নিয়ে বিভিন্ন খবরও পাওয়া যাচ্ছে।

ইউরোপের বিভিন্ন দেশের দলবদলের সর্বশেষ অবস্থা এখানে থাকছে।

স্পেন

ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমারকে প্যারিস সেইন্ট জার্মেইন থেকে নিজেদের ক্লাবে নিয়া আসার জন্য ২৭০ মিলিয়ন পাউন্ড বিড করতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ যদি এ কাজে সফল হয়, তবে নেইমারকে নিয়ে আসার জন্য ২৭০ মিলিয়ন পাউন্ড একটি রেকর্ড হতে যাচ্ছে। গত কয়েক মাস ধরেই নেইমারের রিয়াল মাদ্রিদে ট্রান্সফার হওয়ার খবর শোনা যাচ্ছে। ক্রিশ্চিয়ানো রোনালদো চলে যাওয়ার পর তার বিকল্প খুঁজতে বেশ মরিয়া হয়ে উঠেছেন রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ।

ইন্টার মিলানের অধিনায়ক মাউরো ইকার্দিও রিয়ালের আরেকটি টার্গেট। টান্সফারের সুযোগ শেষ হওয়ার আগেই এই ১৩ দিনের মধ্যে রিয়ালে আরো একজন নতুন স্ট্রাইকার আনতে আগ্রহী পেরেজ। ইকার্দি’র স্ত্রী ও এজেন্ট ওয়ানদা নারা রিয়ালকে সতর্ক করে দিয়ে জানিয়েছেন ইকার্দির জন্য ৯০ মিলিয়ন পাউন্ডের নিচে কোনো প্রস্তাবই শুনতে আগ্রহী নয় ইন্টার মিলান।

ইতালি

ইন্টার মিলানের মিডফিল্ডার জোয়াও মারিও ধার হিসেবে গত সিজন কাটিয়েছেন প্রিমিয়ার লীগের ক্লাব ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সাথে। এবার জার্মানীর বুন্দেসলিগা’র ক্লাব শালকে তার প্রতি আগ্রহ দেখাচ্ছে।

জার্মানী

জার্মান মিডফিল্ডার সেবাস্টিয়ান রুডি এই মাসে বায়ার্ন মিউনিখ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। বায়ার্নের নতুন ম্যানেজার নিকো কোভাচের অধীনে রুডির নিয়মিত খেলার সুযোগ হবেনা বলেই সম্ভবত তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। এখন আরবি লীপজিগ ও শালকে’র কাছে থেকে অফার পেয়েছেন রুডি।

ফ্রান্স

ম্যানচেস্টার ডিফেন্ডার জেসন ডেনায়ারকে তাদের দলে নিয়ে আসতে যাচ্ছে ফ্রান্সের ক্লাব মার্সেইলে। ডেনায়ার গত সিজন ধার হিসেবে কাটিয়েছেন তুর্কিশ সুপার লীগের ক্লাব গালাতাসারায়-তে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here