এইবারের ব্যালন ডি’অর বিজয়ী ফুটবলার লুকা মদ্রিচ বলেছেন, ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি ফুটবলে সর্বকালের সেরা খেলোয়াড় এবং তাদের স্থান অন্য লেভেলে।

ফুটবলের সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর এর গত ১০ বছরের রেকর্ড ভেঙে এবার পুরস্কার জিতেছেন লুকা মদ্রিচ। গত ১০ বছরে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি দুজনে ৫ বার করে এই পুরস্কার জিতেছেন। ১০ বছরে কেউ তাদের পুরস্কারে ভাগ বসাতে পারে নি।

এবার সেই ধারাবাহিকতা শেষ হল লুকা মদ্রিচের ব্যালন ডি’অর জয়ের মাধ্যমে। লুকা মদ্রিচ ক্রোয়েশিয়া জাতীয় দল ও রিয়াল মাদ্রিদ ক্লাবের হয়ে মিডফিল্ডার পজিশনে খেলেন। নিজের দেশ ক্রোয়েশিয়াকে বিশ্বকাপ ফুটবলের ফাইনালে নিয়ে যাওয়ায় ও ক্লাব রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মদ্রিচকে এই পুরস্কার দেওয়া হল।

মদ্রিচ
ফুটবলের সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর এর গত ১০ বছরের রেকর্ড ভেঙে এবার পুরস্কার জিতেছেন লুকা মদ্রিচ।

এবার ব্যালন ডি’অর পুরস্কারের তালিকায় মদ্রিচের পরে দ্বিতীয় অবস্থানে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তৃতীয় অবস্থানে ছিলেন ফ্রান্সের আতোয়ান গ্রিজম্যান। আর লিওনেল মেসির অবস্থান ৫ নাম্বারে।

ব্যালন ডি’অর ছাড়াও মদ্রিচ বিশ্বকাপ ফুটবলের প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট ও ফিফা’র সেরা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন এই বছর।

ব্যালন ডি’অর জেতার পরে একটি সাক্ষাৎকারে মদ্রিচ মেসি ও রোনালদোকে নিয়ে তার মুগ্ধতার কথা জানিয়েছেন।

মদ্রিচ বলেন, ইতিহাসে কেউ তাদের সাথে তুলনীয় হতে পারে না। এই খেলায় তারা সবার সেরা, তারা অন্য লেভেলের। তারা এখনো তাদের খেলা শেষ করে নি। আমার ব্যালন ডি’অর-কে সব সময় চিহ্নিত করা হবে তাদের পরে জেতা পুরস্কার হিসাবে। আমি ছোট্ট ক্রোয়েশিয়ার একজন খেলোয়াড় মাত্র।

মদ্রিচ
ফ্রান্সের বিরুদ্ধে খেলে ক্রোয়াশিয়াকে ফাইনালে নিয়ে আসেন মদ্রিচ।

মদ্রিচ এই সাক্ষাৎকারে ফ্রান্সের সাবেক গ্রেট খেলোয়াড় ও রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদানের কথাও বলেছেন। মদ্রিচ জানিয়েছেন যে জিদান তাকে বলেছিলেন সে এই বছর গোল্ডেন বল জিতবে।

মদ্রিচের কথায়, আমার নিজেকে দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে মনে করার প্রয়োজন ছিল, তার সাথে আমরা আসলেই ভালো ফুটবল খেলেছি। তিনি আমাকে বলেছিলেন যে একদিন আমি গোল্ডেন বল জিতব। জিদানের গল্প এটাই বলে যে, তিনি আপনাকে আত্মবিশ্বাস দেন। আমি তার প্রশংসা করি এবং একজন খেলোয়াড় হিসাবে তাকে সম্মান করেছি।

Recommended Posts

No comment yet, add your voice below!


Add a Comment

Your email address will not be published. Required fields are marked *