page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব
লাইফস্টাইল

এবার চলচ্চিত্রে স্টিফেন কিং-এর ‘দ্য ডার্ক টাওয়ার’

স্টিফেন কিং এর কাহিনিতে ‘দ্য ডার্ক টাওয়ার’ ছবি বানানোর চেষ্টা চলছিল অনেকদিন ধরেই।

এপ্রিলের ১২ তারিখে সনি’র সিনেমাকন-২০১৬ উৎসবে জানানো হলো যে দীর্ঘ প্রতীক্ষিত সিনেমাটির শুটিং শেষ পর্যন্ত শুরু করা গেছে। আইল্যান্ড অব লস্ট সোলস, ফ্যাবলস ও এ রয়্যাল অ্যাফেয়ার এর মত বিখ্যাত ছবির পরিচালক নিকোলাজ আরসেল ছবিটি পরিচালনা করছেন।

স্টিফেন কিং (জন্ম. ইউএস, ১৯৪৭)

স্টিফেন কিং (জন্ম. ইউএস, ১৯৪৭)

অনেক দিন ধরে ছবিটির শুটিংয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে। ছবি নির্মাণের ঘোষণা দেওয়ার পর থেকে শুটিং শুরু করতে এতই দেরি হয়েছে যে এক সময় সবাই আশা ছেড়ে দিয়েছিল ছবিটি বোধহয় আর হচ্ছে না।

ছবির দুই প্রধান অভিনেতা হিসেবে ইদ্রিস এলবা ও ম্যাথু ম্যাককানাহের নাম উঠে এসেছে।

‘দ্য ডার্ক টাওয়ার’ হতে যাচ্ছে এই ফ্র্যান্চাইজের প্রথম ছবি। ছবিটির কাহিনী হবে স্টিফেন কিংয়ের বেস্টসেলার সিরিজ দ্য ডার্ক টাওয়ার-এর প্রথম বই দ্য গানস্লিংগার  অবলম্বনে।

The-Gunslinger

স্টিফেন কিংয়ের বেস্টসেলার সিরিজ দ্য ডার্ক টাওয়ারের প্রথম বই ‘দ্য গানস্লিংগার’ (১৯৮২)

গত কয়েক মাস ধরে খুব ধীরগতিতে ছবির কাজ চলেছে। ছবিটিতে ইদ্রিস এলবাকে দেখা যাবে এক বিখ্যাত বন্দুকবাজ বা গানস্লিঙ্গার রোল্যান্ড ডেসচেইনের চরিত্রে। আর ম্যাথু ম্যাককানাহে করবেন ম্যান ইন ব্ল্যাকের ভিলেইনের চরিত্রটি। ছবিতে আরো অভিনয় করছেন টম টেইলর, জেইক চেম্বারস নামের এক বালকের চরিত্রে অভিনয় করবেন তিনি। জেইক চেম্বারস নিজের উদ্দেশ্য পূরণের জন্য গানস্লিঙ্গারের সাথে যোগ দেয়। ছবিতে আরো কয়েকটি গুরুত্বপূর্ণ চরিত্রের জন্য অভিনেতাদের নাম খুব শীঘ্রই ঘোষণা করা হবে।

দ্য ডার্ক টাওয়ারের ভক্ত অনেক। আর এই মুহূর্তে সনির হাতে থাকা প্রজেক্টগুলির মধ্যে সবচেয়ে উচ্চাভিলাষীদ্য ডার্ক টাওয়ার। ছবিটি নির্মাণ এবং ছবিতে এই গল্প বলাটা বেশ কষ্টসাধ্য ব্যাপারই হবে। এর আগে রন হাওয়ার্ড এই কাহিনী নিয়ে ছবি বানানোর চেষ্টা করেছিলেন, অনেকদূর এগিয়েও তিনি আর শেষপর্যন্ত বানাতে পারেন নি। রন হাওয়ার্ডের এই ব্যর্থতার মূল কারণ ছিল ক্রমাগত বাজেট বাড়তে থাকা।

গানস্লিঙ্গার রোল্যান্ড ডেসচেইনের চরিত্রে অভিনয় করবেন ইদ্রিস এলবা

গানস্লিঙ্গার রোল্যান্ড ডেসচেইনের চরিত্রে অভিনয় করবেন ইদ্রিস এলবা

ভিলেইন চরিত্রে ম্যাথু ম্যাককানাহে

ভিলেইন চরিত্রে ম্যাথু ম্যাককানাহে

আশা করা হচ্ছে ২০১৭ এর ফেব্রুয়ারিতে দ্য ডার্ক টাওয়ার মুক্তি পাবে। এখন যেভাবে চলছে, সবকিছু ঠিক থাকলে, সেরকমই হওয়ার কথা। এটি একটি ফ্যান্টাসি, অ্যাডভেন্চার, ওয়েস্টার্ন ধরনের গল্প। তুলনামূলকভাবে খুব সংক্ষিপ্ত শিডিউলের মধ্যেই ছবিটি শেষ করার চেষ্টা চালানো হবে।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক