page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব
লাইফস্টাইল

কেজরিওয়ালের দাবি—ভিকে সিংকে পদচ্যুত করতে হবে

ইন্ডিয়ার হরিয়ানার ফরিদাবাদে শেনপেড় গ্রামে একটি দলিত পরিবারকে আগুন দিয়ে হত্যার চেষ্টায় ওই পরিবারের দুই শিশু নিহত হয়। ওই দুই শিশুর মৃত্যুর ঘটনার সঙ্গে  ‘কুকুরকে ঢিল ছোঁড়া’র উপমা টেনে বিতর্কিত হন কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিং।

এই হত্যাকাণ্ড নিয়ে ইন্ডিয়ায় যখন বিজেপির বিরুদ্ধে নিন্দা ও সমালোচনা চলছে তখন সাবেক সেনাপ্রধান কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিং বলেন, “সব ঘটনার দায় সরকারের নয়। কুকুরকে ঢিল ছোঁড়া হলেও কি সরকার দায়ী হবে নাকি।”

faridabad-3

নিহত দুই শিশু ১১ মাসের দিব্যা ও আড়াই বছরের বৈভব

ভিকে সিংয়ের এই মন্তব্য প্রসঙ্গে আরজেডি সভাপতি লালু প্রসাদ যাদব বলেন,  মোদী সরকারের মন্ত্রীদের এই সব মন্তব্য দেশের মেরুদণ্ড ভেঙে দিচ্ছে। তার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে ভিকে সিং জানান, তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করছে মিডিয়া। তিনি সে ভাবে বলেন নি তার কথা।

তবে আম আদমি পার্টির প্রধান এবং দিল্লীর মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিওয়াল ভিকে সিংয়ের সাফাইকে আমলে নেন নাই। তিনি ভিকে সিংয়ের পদত্যাগ দাবি করেছেন।

২২ অক্টোবর বৃহস্পতিবার কেজরিওয়াল তার টুইটারে লিখেছেন, ভিকে সিং এর বক্তব্য লজ্জাজনক এবং এস সি/ এস টি আইনের অধীনে তা বিচারযোগ্য। তার বিরুদ্ধে দ্রুত একটি মামলা রেজিস্টার করতে হবে। মোদীজির যদি সত্যিই আন্তরিকভাবে দাশেরা উদযাপনের ইচ্ছা থাকে, তাহলে তাকে অবশ্যই তার ক্যাবিনেট থেকে ‘ইগো’ বাদ দিতে হবে। তার উচিত আজকে সন্ধ্যার আগেই ভিকে সিংকে ইউনিয়ন ক্যাবিনেট থেকে পদচ্যুত করা।

আম আদমী পার্টির সিনিয়র নেতা আশুতোষ বলেছেন, তার দল ভিকে সিং এর বিরুদ্ধে এস সি/ এস টি আইনের অধীনে পুলিশে একটি এফআইআর করবে।

ভিকে সিং এর মন্তব্যের কারণে তার নিজের নির্বাচনী এলাকা গাজিয়াবাদেও তীব্র আলোড়ন তৈরি হয়েছে।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক