গার্দিওলা জুভেন্টাসে যাচ্ছেন, এমন গুজবের কোনো ভিত্তি নেই—আলবার্তো গালাসি

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা এই ক্লাব ছেড়ে ইতালির ক্লাব জুভেন্টাসে চলে যাচ্ছেন—সংবাদমাধ্যমে প্রকাশিত এই খবরকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছেন ম্যান সিটি’র বোর্ড মেম্বার আলবার্তো গালাসি।

গার্দিওলার অধীনে এই বছর ম্যানচেস্টার সিটি দুর্দান্ত একটা সিজন পার করেছে। ম্যান সিটিকে এই মৌসুমের তিনটা গুরুত্বপূর্ণ শিরোপা—প্রিমিয়ার লীগ, এফএ কাপ, কারাবাও কাপ জিতিয়েছেন গার্দিওলা।

তবে কয়েকটি ইতালিয়ান সংবাদ মাধ্যম দাবি করেছে গার্দিওলা ইতালির ক্লাব জুভেন্টাসে যোগ দিতে যাচ্ছেন।

জুভেন্টাসের কোচ মাসিমিলানো অ্যালেগ্রি এই মৌসুমের শেষে জুভেন্টাস ছাড়ছেন, আর তার জায়গায় দায়িত্ব নিতে যাচ্ছেন গার্দিওলা, এই কথাই শোনা যাচ্ছিল দুই-একদিন ধরে।

তবে ম্যান সিটি’র বোর্ড মেম্বার আলবার্তো গালাসি বলেছেন, এই গুজবের কোনো ভিত্তি নেই।

গার্দিওলা গত বছর ম্যানচেস্টার সিটির সাথে তার চুক্তির মেয়াদ বাড়িয়েছেন। সেই চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত গার্দিওলার সিটির স্টেডিয়াম ইতিহাদেই থাকার কথা।

গত মার্চেও একবার এই সংবাদ প্রকাশিত হয়েছিল গার্দিওলা ম্যান সিটি ছেড়ে জুভেন্টাসে যোগ দিচ্ছেন। গার্দিওলা তখন বলেছিলেন অন্তত তার চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত তিনি সিটিতেই থাকবেন, যদি না তাকে তার চাকরি থেকে বরখাস্ত করা হয়।

ইতালির সংবাদ মাধ্যম এজিআই স্পোর্ট  সংবাদ প্রকাশ করেছিল যে সাবেক এই বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ কোচ জুভেন্টাসের সাথে চার বছর মেয়াদী চুক্তিতে রাজি হয়েছেন, প্রতি মৌসুমে তার বেতন ২১ মিলিয়ন পাউন্ড।

এজিআই স্পোর্ট এও বলেছে আগামী ৪ জুন গার্দিওলা জুভেন্টাসের সাথে অফিসিয়াল চুক্তিতে স্বাক্ষর করবেন, এবং আগামী ১৪ জুন তুরিনের অ্যালিয়ানজ স্টেডিয়ামে গার্দিওলাকে ক্লাবের পক্ষ থেকে উপস্থাপন করা হবে।

এই সংবাদের ব্যাপারে বিস্ময় প্রকাশ করে গালাসি বলেছেন, জুভেন্টাসের মত ক্লাবের এই ধরনের সংবাদ প্রকাশিত হতে দেয়া উচিত না। ম্যানচেস্টার সিটি এইসব বিষয়ে জানবে না এরকম হয় না।

গালাসি আরো বলেছেন, অবিশ্বাস্য যে মিডিয়া এই ধরনের গুজব প্রকাশ করে। এটা হাস্যকর। গার্দিওলা এখানে থাকতে চান। তিনি অসাধারণ পেশাদার একজন মানুষ এবং তিনি এটা বিশ্বাস করতে পারবেন না যে তার কথা শোনা হয়নি। তিনি এই ক্লাব ছেড়ে যেতে চান না। তার মানে, এখানে কোনো সমস্যার অস্তিত্ব নেই। কারণ পুরো বিষয়টারই কোনো অস্তিত্ব নেই।

গালাসি আরো জানিয়েছেন ২৩ মে বৃহস্পতিবার তিনি জুভেন্টাসের ভাইস চেয়ারম্যান পাভেল নেদভেদের সাথে কথা বলেছেন।

গালাসি বলেন, আমি তাকে অনেক দিন ধরে চিনি। আমরা এই গুজবটা নিয়ে হাসলাম এবং উপলব্ধি করলাম পুরো বিষয়টাই একটা পরিহাসে পরিণত হয়েছে।