ম্যারাডোনার মতে ম্যানচেস্টার সিটির ম্যানেজার পেপ গার্দিওলার চেয়ে হোসে মোরিনহো ম্যানেজার হিসেবে বেশি ভাল।

গার্দিওলা গত মৌসুমে ম্যানচেস্টার সিটিকে প্রিমিয়ার লিগের শীরোপা জিতিয়েছেন। এই সিজনেও তার দলের পারফরম্যান্স দুর্দান্ত। উল্টা দিকে, মোরিনহো’র দল ম্যানচেস্টার ইউনাইটেড এই মৌসুমে অনেক বেশি হিমশিম খাচ্ছে, গত রবিবারেও ডার্বি ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে হেরেছে তারা।

কিন্তু ম্যারাডোনার মতে, রিয়াল মাদ্রিদ, চেলসি ও ইন্টার মিলানের সাবেক কোচ মোরিনহো-ই বিশ্বের সেরা কোচ। তিনি মনে করেন, ক্যারিয়ার জুড়ে নিজের ক্লাবের জন্য সেরা সেরা প্লেয়াদের কিনতে পারার ক্ষমতাই গার্দিওলাকে সহযোগিতা করেছে।

ম্যারাডোনা বলেন, আমার কাছে, মো-ই সবচেয়ে সেরা। পেপ-কে কৃতিত্ব দিব যে জোহান ক্রুইফ যেটা চালু করেছিল সেটার সুযোগ সে নিয়েছে। আমি অনেকবার বলেছি টিকি-টাকা গার্দিওলার আবিষ্কার নয়। এটা ক্রুইফের জিনিস। এই মুহূর্তে পেপ তার ইচ্ছামত পৃথিবীর যে কোনো খেলোয়াড়কে বেছে নিতে পারে। এইভাবেই টিকি-টাকা অনেক সহজ হয়ে গেছে।

কোচ
ম্যারাডোনা ও মোরিনহো

বর্তমানে ম্যারাডোনা কোচ হিসেবে মেক্সিকান ক্লাব দোরাদস এর দায়িত্বে আছেন। তিনি মনে করেন কোচ হিসাবে এখনো তার উন্নতি করার সুযোগ আছে।

ম্যারাডোনাকে জিজ্ঞাসা করা হয়েছিল তিনি স্পেনে কোচিং ক্যারিয়ার নিয়ে আগ্রহী কিনা। তিনি জানিয়েছেন শুধুমাত্র দীর্ঘমেয়াদী প্রজেক্টের ব্যাপারেই তার আগ্রহ হবে, তবে ম্যানচেস্টারে যেতে চান মোরিনহোর কাছে থেকে শেখার জন্য।

ম্যারাডোনার কথায়, কোচ হিসাবে আমার অনেক কিছু শেখা দরকার, এই কারণেই আমার মনে হয় ম্যানচেস্টারে মোরিনহোর কাছে যাব এবং তাকে অনেক কিছু জিজ্ঞাসা করব। কারণ সে নিঃসন্দেহে সেরা।

মোরিনহোকে সেরা কোচ বললেও ম্যারাডোনা স্বীকার করেছেন গার্দিওলার ম্যানচেস্টার সিটির এবারও প্রিমিয়ার লিগ শিরোপা জেতার সম্ভাবনা অাছে। গার্দিওলা যেভাবে খেলা বোঝেন সেটার প্রশংসাও করেছেন তিনি।

ম্যারাডোনা বলেন, হ্যাঁ, তারা জিততে পারে। পেপকে নিয়ে কিছু বলার আগে আমি এটা স্পষ্ট করতে চাই যারা মনে করে নিজে অনেক ভাল খেলা বোঝে এবং তারপর ৩-০ তে হারে, তাদের চেয়ে জিনিসটা অনেক বেশি ভাল বোঝে সে।

এই মৌসুমে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে লিভারপুলের চেয়ে দুই পয়েন্ট বেশি নিয়ে শীর্ষস্থানে আছে গার্দিওলার ম্যানচেস্টার সিটি। আর তাদের চেয়ে ১২ পয়েন্ট কম নিয়ে ৮ নাম্বার অবস্থানে আছে মোরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here