টারগারিয়েনের গৃহযুদ্ধ নিয়ে জর্জ আর. আর. মার্টিনের নতুন বই ‘ফায়ার অ্যান্ড ব্লাড’ অবলম্বনে ‘হাউজ অব দ্য ড্রাগন’ নামে টিভি সিরিজ বানানোর ঘোষণা দিয়েছে এইচবিও (HBO)।

‘হাউজ অব দ্য ড্রাগন’ এর কাহিনি ‘গেইম অব থ্রোনস’-এ দেখানো কাহিনির ৩০০ বছর আগের।

জর্জ আর. আর. মার্টিনের নতুন বই ‘ফায়ার অ্যান্ড ব্লাড’ অবলম্বনে ‘হাউজ অব দ্য ড্রাগন’ নামে টিভি সিরিজ বানানোর ঘোষণা দিয়েছে এইচবিও।

‘হাউজ অব দ্য ড্রাগন’কে এইচবিও চ্যানেল ইতোমধ্যে সবুজ সংকেত দিয়েছে। সিরিজটির প্রথম সিজন হবে ১০ পর্বের।

‘গেইম অব থ্রোনস’-এ যে রাজ্য দেখানো হয়েছে, সেই টারগারিয়েন রাজ্যের গৃহযুদ্ধ নিয়েই জর্জ আর. আর. মার্টিনের নতুন বই ‘ফায়ার অ্যান্ড ব্লাড’। আর. আর. মার্টিনের সাথে এই নতুন সিরিজের চিত্রনাট্য লিখছেন রায়ান কন্ডাল। রায়ান এর আগে ‘কলোনি’ টিভি সিরিজের চিত্রনাট্য লিখেছিলেন।

‘গেইম অব থ্রোনস’-এর সমান্তরাল কাহিনি নিয়ে ‘ব্লাডমুন’ নামের একটি সিরিজ বানানোর কথা ছিল এইচবিও’র। এখন সেটা বাদ দিয়ে তারা ‘হাউজ অব দ্য ড্রাগন’ বানানোর ঘোষণা দিল।

‘ব্লাডমুন’ এর ট্রেইলারে দেখা গিয়েছিল সেটাতে অভিনয় করেছেন নাওমি ওয়াটস ও জোশ হোয়াইটহাউজ।

এইচবিও’র এক্সিকিউটিভ ক্যাসি ব্লয়েস ‘হাউজ অব দ্য ড্রাগন’ সিরিজের ঘোষণা দিয়েছেন। ব্লয়েস বলেন, ‘গেইম অব থ্রোনস’-এর জগৎ অনেক গল্প দিয়ে সমৃদ্ধ। হাউজ অব টারগারিয়েনের উৎপত্তি ও ওয়েস্টেরসের শুরুর দিকের কাহিনি দেখার জন্য আমরা মুখিয়ে আছি।

এইচবিও ‘ফায়ার অ্যান্ড ব্লাড’কে টিভি সিরিজে রূপান্তর করার সিদ্ধান্ত নিয়েছে কারণ জর্জ আর. আর. মার্টিন এমনভাবে বইটি লিখেছেন যে এটি ‘গেইম অব থ্রোনস’-এর মূল কাহিনির মেরুদণ্ড হিসাবে কাজ করছে।

যদিও ‘হাউজ অব দ্য ড্রাগনস’ কবে থেকে টিভিতে দেখা যাবে এরকম কোনো ডেট এখনো দেয়নি এইচবিও।

‘গেইম অব থ্রোনস’-এর কাহিনির সাথে সম্পর্কিত কাহিনির ৪টি টিভি সিরিজ নিয়ে কাজ করছিল এইচবিও। সেই ৪টার মধ্যে এই ‘হাউজ অব দ্য ড্রাগন’ই প্রথম টিভি সিরিজ হিসাবে আসতে যাচ্ছে। জর্জ আর. আর. মার্টিন ও রায়ান কন্ডাল ২০১৮ থেকে এই সিরিজের কাহিনি নিয়ে কাজ করছিলেন।

‘গেইম অব থ্রোনস’ টিভি সিরিজটি এতই জনপ্রিয় হয়েছে যে বিশ্বজুড়েই এখন এটি কালচারাল ফেনোমেননে পরিণত হয়েছে। এই সিরিজের ৮টি সিজনের শেষ পর্বগুলি এইচবিও’র সবচেয়ে বেশি দর্শকের দেখা প্রোগ্রাম। সারাবিশ্বে ১৯.৩ মিলিয়ন মানুষ ‘গেইম অব থ্রোনস’-এর শেষ পর্বগুলি দেখেছে টিভিতে। আর ১০০ মিলিয়নেরও বেশি মানুষ সম্পূর্ণ সিরিজ দেখেছে।

‘গেইম অফ থ্রোনস’ এর অভিনেতা অভিনেত্রীদের কয়েকজন

‘গেইম অব থ্রোনস’ ৫৮টি অ্যামি অ্যাওয়ার্ডস পেয়েছে। কোনো টিভি সিরিজের জন্য এটাই সর্বোচ্চ বেশিবার অ্যামি পাওয়ার ঘটনা। অ্যামি ছাড়াও আরো অনেক অনেক পুরস্কার পেয়েছে‘ গেইম অব থ্রোনস’।
‘গেইম অব থ্রোনস’ শেষ হয়ে যাওয়ার পর যারা এটা মিস করছিলেন, তারা এবার নিশ্চয়ই খুশি হবেন। ‘গেইম অব থ্রোনস’-এর প্রিক্যুয়েল বা আগের কাহিনি হিসাবে ‘হাউজ অব দ্য ড্রাগন’ শুরু হওয়াটা ‘গেইম অব থ্রোনস’ ভক্তদের জন্য আনন্দের সংবাদ।

Recommended Posts

No comment yet, add your voice below!


Add a Comment

Your email address will not be published. Required fields are marked *