গত রোববার ফুলহ্যামের সাথে ২-০ গোলে জয়ের পরে চেলসির কোচ দলের ফরোয়ার্ড মোরাতাকে গোল এর সামনে শান্ত থাকার আহবান জানিয়েছেন।

পেদ্রোর গোলে চেলসি ১-০তে এগিয়ে যাওয়ার পরে স্প্যানিশ খেলোয়াড় আলভারো মোরাতা দুর্দান্ত একটি গোলের সুযোগ মিস করেন। খেলার দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল পোস্টের একেবারে কাছে থেকে গোল করতে ব্যর্থ হন মোরাতা, বল বারে লেগে ফিরে আসে।

এরপরে খেলার ৮২ মিনিটে চেলসির হয়ে আরেকটি গোল করেন ইংলিশ মিডফিল্ডার রুবেন লোফটাস-চিক। মোরাতা কোনো গোল করতে পারেন নি।

আলভারো মোরাতা স্পেন জাতীয় দল ও ক্লাব চেলসি’র ফরোয়ার্ড। তিনি অ্যাটলেটিকো মাদ্রিদ, গেতাফে ও রিয়াল মাদ্রিদের জুনিয়র দলের হয়ে খেলেছেন। পরে ২০১০ সালে রিয়াল মাদ্রিদের সিনিয়র দলের হয়ে অভিষেকের মাধ্যমে মোরাতার ক্যারিয়ার শুরু হয়। ২০১৪তে তিনি রিয়াল ছেড়ে জুভেন্টাসে যান এবং ২০১৬তে জুভেন্টাস ছেড়ে আবার রিয়ালে ফিরে গিয়েছিলেন। ২০১৭ থেকে তিনি চেলসিতে আছেন।

মোরাতা
মাউরিজিও সারি

সংবাদ সম্মেলনে চেলসির কোচ সারিকে মোরাতার গোল মিস প্রসঙ্গে প্রশ্ন করা হলে সারি জানিয়েছেন মোরাতা যেহেতু গোল করার ব্যাপারে খুব বেশি মরিয়া ছিল তাই সে গোলপোস্ট খুঁজে পায় নি।

সারি বলেন, হয়তো, হয়তো। আমার মনে হয়, তার বয়স এখন ২৫। সে বদলাতে পারে। কিন্তু তার চারিত্রিক বৈশিষ্ট্যই এরকম। সুতরাং তাকে শুধু শান্ত থাকতে হবে, কারণ, গত ম্যাচে সে গোল মিস করেছে কারণ সে খুব বেশি চেয়েছিল গোল করতে।

সারিকে আরো জিজ্ঞাসা করা হয়েছিল মোরাতার আরো একটু সাপোর্ট প্রয়োজন কিনা, এর উত্তরে সারি জানিয়েছেন মোরাতা তার ৮ ম্যাচে ৫ গোল করেছে এবং সে যদি তার এই  অবস্থার উন্নতি চায় তাহলে তার প্রয়োজন আত্মবিশ্বাস।

সারির কথায়, আমি জানি না। আমার খুব ভালোভাবে বুঝতে হবে তার আসলে কী প্রয়োজন। তবে আমি সবকিছু করতে প্রস্তুত। কিন্তু আমি মনে করি গত মাসে মোরাতা ভালো খেলেছে। সে ৫টি গোল করেছে। আমার মনে হয় তার শুধু ধারাবাহিকতা প্রয়োজন। তার আত্মবিশ্বাস, আত্মবিশ্বাস এবং আত্মবিশ্বাস প্রয়োজন। তাই আমি মনে করি আমাদের শুধু গোল করার ধারাবাহিকতা থাকা প্রয়োজন।

Recommended Posts

No comment yet, add your voice below!


Add a Comment

Your email address will not be published. Required fields are marked *