প্রায় দশ বছর ধরে ডেভেলপমেন্টে থাকার পর পরিচালক রিডলি স্কট এবার অফিশিয়ালি জানালেন, তার পরিচালিত ২০০০ সালের গ্ল্যাডিয়েটর এর সিক্যুয়েলের কাজ শুরু হয়েছে।

২০০১ সালের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ছবিটি ১১ টা নমিনেশন সহ মোট ৫ টা অস্কার পেয়েছিল। যার মাঝে ছিল মূল চরিত্র গ্ল্যাডিয়েটর ‘ম্যাক্সিমাস’ এর ভূমিকায় অভিনয় করা রাসেল ক্রো’র সেরা অভিনেতার পুরস্কারটি।

প্রথম ছবির শেষে ক্রো’র চরিত্রটি মারা যাওয়ায় ছবির দ্বিতীয় খণ্ডের কাহিনি রোমান নেতা মারকাস অরেলিয়াসের নাতি লুসিয়াসকে কেন্দ্র করে হবে বলে জানা গেছে।

লুসিয়াসের মামা কমোডাস নিজ বাবাকে খুন করে সিংহাসনে বসেছিল, পরে গ্ল্যাডিয়েটর যুদ্ধে ম্যাক্সিমাসের হাতে সে পরাজিত হয়। ফলে লুসিয়াস ও তার মা কমোডাসের কবল থেকে রক্ষা পায়।

গ্ল্যাডিয়েটর
গ্ল্যাডিয়েটর (২০০০)

সিক্যুয়েলটির চিত্রনাট্য লিখবেন ‘হাংগার গেমস’ সিরিজের স্ক্রিপ্টরাইটার পিটার ক্রেগ। এর আগে তিনি টম ক্রুজের ১৯৮৬ সালের সিনেমা ‘টপ গান’ এর সিক্যুয়েলের চিত্রনাট্য লিখেছেন, যা ২০২০ সালে মুক্তি পাবে।

ছবিটি ড্রিমওয়ার্কস স্টুডিও’র প্রযোজনায় নির্মিত হলেও, রিডলি স্কটের ‘স্কট ফ্রি’ প্রোডাকশন হাউজের ব্যানারে এর দ্বিতীয় খণ্ডের কাজ করা হবে, সাথে থাকছে প্যারামাউন্ট স্টুডিও। স্কট বর্তমানে তার ক্যারিয়ারের প্রথম টিভি সিরিজ পরিচালনা করছেন, যার শুটিং হবে সাউথ আফ্রিকায়।

স্কারলেট জোহ্যানসন অভিনীত একটি জীবনীমূলক সিনেমাও তার পরিচালনা করার কথা রয়েছে; আর ডিজনি’র ব্যানারে জাদুকর মার্লিনের গল্প নিয়েও একটি প্রজেক্টে কাজ করছেন তিনি।

সূত্র. ডেডলাইন

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here