page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
লাইফস্টাইল

‘ট্যাক্সি ড্রাইভার’ ছবির ৪০ বছর পূর্তিতে একত্রিত হচ্ছেন স্করসিস, ডি নিরো ও জোডি ফস্টার

রবার্ট ডি নিরো জানিয়েছেন এ বছরের ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যালটি স্মরণীয় হতে যাচ্ছে। ২০১৬ এর ১৮ মার্চ ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যালের পক্ষ থেকে জানানো হয়েছে, ট্যাক্সি ড্রাইভার ছবির ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে তারা এবার অভিনেতা রবার্ট ডি নিরো, জোডি ফস্টার ও সাইবিল শেফার্ড, পরিচালক মার্টিন স্করসিস, চিত্রনাট্যকার পল শ্রাডারকে নিয়ে একটি পূনর্মিলনীর আয়োজন করবেন।

ট্যাক্সি ড্রাইভার (১৯৭৬) ছবিতে জোডি ফস্টার ও রবার্ট ডি নিরো।

ট্যাক্সি ড্রাইভার (১৯৭৬) ছবিতে জোডি ফস্টার ও রবার্ট ডি নিরো।

২০১৬ এর ২১ এপ্রিল বীকন থিয়েটারে ছবিটি দেখানোর পর ট্যাক্সি ড্রাইভার ছবির কলাকুশলীরা উপস্থিত দর্শকদের সাথে একটি প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করবেন।

১৮ মার্চ একটি বিবৃতিতে মার্টিন স্করসিস জানিয়েছেন, চিন্তা করলে খুব অবাক লাগে যে এখনকার তুলনায় আলাদা একটি নিউ ইয়র্ক সিটির বিভিন্ন রাস্তায় ট্যাক্সি ড্রাইভার শ্যুট করার পরে চার দশক পার হয়ে গেছে। পলের এক ধরনের স্ক্রিপ্ট দিয়ে শুরু করে অনেক উদ্যম নিয়ে ছবিটি বানানো হয়েছিল, এবং যে কেউ চাইবে এমন একটি অসাধারণ আর্টিস্টিক কোলাবোরেটরদের দলের সাথে আমি কাজ করেছিলাম। সে সময়ের ১৩ বছর বয়সী জোডি, এবং বব (রবার্ট ডি নিরো) ছবিটিকে মূল্যবান, বিপদজনক ও অসাধারণ কিছু একটা দিয়েছে।

jodi-2101

জোডি, ডি নিরো, স্করসিস ২০১০-এ

১৯৭০ এর দশকের মাঝামাঝি রবার্ট ডি নিরো ও মার্টিন স্করসিস মেইনস্ট্রিম ছবি বানানোর চাপে ছিলেন, কিন্তু রবার্ট ডি নিরোই স্করসিসকে এই ডার্ক সাইকোলজিক্যাল থ্রিলার তৈরির ব্যাপারে রাজি করান।

স্করসিস বলেছেন, আবেগের দিক দিয়ে আমি আর ববি (ডি নিরো) জমজ ভাইয়ের মত ছিলাম। ভালো-মন্দ সবকিছুর জন্যই আমরা দুজন একসাথে বাঁধা ছিলাম।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক