page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব
লাইফস্টাইল

নোলানের ছবির নাম ঘোষণা: ‘ডানকার্ক’—থাকতে পারেন টম হার্ডি

ক্রিস্টোফার নোলান এবার স্ট্যানলি কুব্রিক ও স্টিভেন স্পিলবার্গের মত সরাসরি দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে ছবি বানাতে যাচ্ছেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ফ্রান্সের দানকের্কে ব্রিটিশ মিলিটারির বিখ্যাত অপারেশন ডায়নামো নিয়ে ছবিটির কাহিনী। ২৮ নভেম্বর, ২০১৫ ছবিটির প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রাদার্স জানিয়েছে ছবিটিতে টম হার্ডি, কেনেথ ব্রানাগ ও মার্ক রায়লান্সের অভিনয়ের কথা চলছে।

সর্ব্বোচ্চ ইমেজ কোয়ালিটির জন্য ছবিটি আইম্যাক্স ৬৫ মিমি ও ৬৫ মিমি মিলিয়ে ছবিটির চিত্র ধারণ করা হবে।

২০১৬ এর মে-তে যুদ্ধের সময়ের বাস্তব ঘটনাগুলির আসল লোকেশনগুলিতে ছবির শুটিং শুরু হবে। এখনো ছবির অভিনেতা-অভিনেত্রীর ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায় নি। তবে ছবিটিতে টম হার্ডি কেনেথ ব্রানাগ ও মার্ক রায়লান্স উচ্চপদস্থ সেনা কর্মকর্তার চরিত্রে অভিনয় করবেন।

ছবির চিত্রনাট্য লিখেছেন নোলান নিজেই। নোলান এবং তার দীর্ঘদিনের প্রযোজনা সহযোগী এমা থমাস দুজনে মিলে ছবিটি প্রযোজনা করবেন।

ওয়ার্নার ব্রাদার্সের ক্রিয়েটিভ ডেভেলপমেন্ট ও ওয়ার্ল্ডওয়াইড প্রোডাকশনের প্রেসিডেন্ট গ্রেগ সিলভারম্যান বলেছেন, সমালোচকদের দ্বারা ব্যাপক প্রশংসিত ও ব্যবসায়িকভাবে সর্বকালের সফল কিছু ছবি তৈরি করেছেন যে ফিল্মমেকার, সেই ক্রিস্টোফার নোলানের সাথে আমাদের কোলাবোরেশন চালু রাখতে পেরে আমরা খুবই আনন্দিত। ‘ডানকার্ক’ খুবই উত্তেজনাপূর্ণ ও শক্তিশালী গল্প। আমরা নোলান, এমা এবং বড় পর্দার জন্য তাদের অভিনেতা নির্বাচন করা নিয়ে উত্তেজিত।

ওয়ার্নার ব্রাদার্স জানিয়েছে ২০১৭ সালের ২১ জুলাই ডানকার্ক মুক্তি পাবে।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক