page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
লাইফস্টাইল

প্রোডাকশনে স্কারলেট জোহ্যানসনের লুসি ২

স্কারলেট জোহ্যানসন অভিনীত গত বছরের হিট সিনেমা লুসি (২০‌১৪) এর পরিচালনায় ছিলেন ফ্রেঞ্চ ফিল্ম ডিরেক্টর লুক বেসোঁ । ছবির কাহিনিও ছিল তার।

বেসোঁ লিয়োঁ (১৯৯৪) এবং দ্য ফিফথ এলিমেন্ট (১৯৯৭) এর মত ছবির জন্য বিখ্যাত। গত কয়েক বছর ধরে তিনি নিজের প্রযোজনা সংস্থা ইউরোপাক্রপের ছবিগুলির চিত্রনাট্যও লিখছেন । ট্রান্সপোর্টার এবং টেকেন সিরিজের ছবিগুলি এই প্রযোজনা সংস্থার ছবি। সম্প্রতি তারা ব্রাসেলসে সিনেইউরোপ উৎসবে তাদের পরের ছবিগুলির নাম ঘোষণা দেয়।

নাওমি ওয়াটসের থ্রিলার শাট ইন, ট্রান্সপোর্টার সিরিজের প্রিক্যুয়েল ট্রান্সপোর্টার রিফুয়েলড, লুসি ২ এবং নাইন লাইভস ছবির কথা জানিয়েছে ইউরোপাক্রপ। নাইন লাইভস ছবিতে অভিনেতা কেভিন স্পেসি বিড়ালের সাথে শরীর বদল করেন।

লুসি (২০১৪) ছবিতে লুসি মিলার নামের ব্লন্ড উন্নাসিক একটি চরিত্র একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রাগের কারণে বিশেষ ক্ষমতার অধিকারী হয়ে যায়। তার মস্তিষ্কের ১০০ ভাগ সম্ভাবনা তার কাছে প্রকাশিত হয়। টেলিকাইনেসিস বা আত্মা দিয়ে বস্তু নিয়ন্ত্রণ, টেলিপ্যাথলজি এইসব শক্তির মাধ্যমে লুসি তার সাথে অন্যায় করা মানুষদের খুঁজতে থাকে।

এই ছবিটিতে একজন নিউরো-সায়েন্টিস্টের চরিত্রে অভিনয় করেন মর্গ্যান ফ্রিম্যান।

বেসোঁ লুসি ছবির আইডিয়া পেয়েছিলেন প্রায় এক দশক আগে এক নারীর সাথে দেখা হওয়ার পর। বেসোঁর ধারণা সে নারী অভিনেত্রী হতে চেষ্টা করছিলেন, তিনি ছিলেন একজন নিউরোসায়েন্টিস্ট। তাদের কয়েক ঘণ্টা কথা হয়েছিল। বেসোঁ তখন নিউরোসায়েন্সের প্রতি আকৃষ্ট হন। এর পরের ৯ বছরে বিভিন্ন সময়ে বেসোঁ নিউরোসায়েন্টিস্টদের সাথে কথা বলেন এবং স্ক্রিপ্ট লিখতে থাকেন।

লুসি (২০১৪) এ পর্যন্ত ৪৫ কোটি ডলারের ব্যবসা করেছে। যেহেতু লুসি স্কারলেট জোহ্যানসনের ক্যারিয়ারে উল্লেখযোগ্য একটি ছবি, পরের ছবি লুসি ২-ও মূলত আবর্তিত হবে স্কারলেট জোহ্যানসনকে ঘিরেই।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক