page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
ব্লগ

ফ্রান্সে বন্দুক হামলায় ট্রাভেলার’স ক্যাম্পে নিহত ৪

উত্তর-পূর্ব ফ্রান্সের একটি ট্রাভেলার’স ক্যাম্পে বন্দুক হামলায় একজন শিশু ও একজন পুলিশ অফিসার সহ একই পরিবারের তিনজন নিহত হয়েছে। নিহতের সংখ্যা চারজন।

সন্দেহ করা হচ্ছে হামলাকারী রয়ে শহরের এই ট্রাভেলিং কম্যুনিটির একজন সদস্য। একই পরিবারের একজন শিশু, তার মা এবং অনুমান করা হচ্ছে তার নানা নিহত হয়েছেন। পুলিশ এবং প্যারিসের একজন প্রসিকিউটরের ভাষ্যমতে, ২৫ আগস্ট, ২০১৫, বিকাল ৪ টা ৩০ মিনিটে একটি সুপারমার্কেটের নিকট এ ঘটনা ঘটে।

ঘটনার সাথে সাথে গুলি বর্ষণ করতে করতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে আক্রমণকারীর গুলিতে ৪৪ বছর বয়সী এক পুলিশ অফিসার মারাত্মকভাবে আহত হন এবং পরে মারা যান। আরেকজন পুলিশ অফিসার সামান্য আহত হন।

আক্রমণকারীর হামলায় তিন বছর বয়সী একটি শিশুও মারাত্মক আহত হয়েছে। তবে পুলিশের গুলিতে আক্রমণকারী আহত হয়েছে এবং পুলিশ তাকে গ্রেফতার করেছে।

roye-45667

আহতদের দ্রুত ইউনিভার্সিটি হসপিটাল অব অ্যামিয়েনস-এ পাঠানো হয়েছে। সেখানে আগে থেকে অপেক্ষা করতে থাকা রোগীদেরকে অন্য কোথাও যাওয়ার অনুরোধ করা হয়েছে যাতে আহত আরো অনেককেই সেখানে দ্রুত পাঠানো সম্ভব হয়।

ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাংকোস হল্যান্ড এই ঘটনায় আহতদের প্রতি সান্ত্বনা জানিয়েছেন।

পুলিশ এবং ফায়ারম্যানেরা এই হামলার উদ্দেশ্য বের করার জন্য ঘটনাস্থলে তদন্ত করছেন। পুলিশের একটি সূত্র জানিয়েছে এটাকে মনে হচ্ছে ‘অপরাধ সংক্রান্ত’, সন্ত্রাসবাদের সাথে এর সম্পর্ক নেই।

অভ্যন্তরীন মন্ত্রী বার্নার্ড কেজনুয়েভ ঘটনার সাথে সাথে পুলিশের তৎপরতার প্রশংসা করেছেন। তিনি বলেন, আবারও নিরাপত্তাবাহিনী তাদের সাহস দেখিয়েছে। এই ঘটনায় নিহত এবং আহতদের প্রতি সমবেদনা জানিয়ে কেজনুয়েভ বলেন, একজন মানুষ ঠাণ্ডা মাথায় ৬ মাসের একটি শিশুকে হত্যা করেছে।

স্থানীয় ডেপুটি মেয়র ফ্রেডি কান্ট্রেল বিএফএম টিভিকে জানিয়েছেন আক্রমণকারী ওই ট্রাভেলিং কম্যুনিটির সদস্য। কিছুদিন আগে প্যারিসগামী একটি ট্রেনে বন্দুকধারী সন্ত্রাসীর হামলা ব্যর্থ হওয়ার কয়েকদিন পরেই রয়ে শহরে এই ঘটনা ঘটল।

Tagged with:

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক