বার্সেলোনা ও ইন্টার মিলান, ৮ বছর পর মুখোমুখি — ম্যাচ প্রিভিউ ও সম্ভাব্য লাইন আপ

বার্সেলোনা ও ইন্টার মিলান
বার্সেলোনার স্ট্রাইকার লুইস সুয়ারেজ

বার্সেলোনা ও ইন্টার মিলান মুখোমুখি হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের তৃতীয় ম্যাচে, বাংলাদেশ সময় অনুযায়ী ২৫ অক্টোবর রাত একটায়।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় বার্সেলোনা ও ইন্টার মিলানের ইতিহাস অনেক সমৃদ্ধ। বার্সেলোনা এখন পর্যন্ত মোট ১০ বার ইন্টার মিলানের মুখোমুখি হয়েছে। এই ১০ ম্যাচের ৫টিতে জিতেছে বার্সেলোনা, ৩টি ম্যাচ ড্র হয়েছে এবং বাকি ২টিতে জিতেছে ইন্টার মিলান।

এবার দীর্ঘ ৮ বছর পর মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল। এর আগে বার্সেলোনা ও ইন্টার মিলান সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০১০ সালে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে। তখন ইন্টারের কোচ ছিলেন হোসে মরিনহো। সেই ম্যাচে বার্সেলোনাকে হারিয়ে ইন্টার মিলান ফাইনালে যায় এবং ফাইনালে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ইন্টার মিলান।

লা লিগার গত ম্যাচে সেভিয়াকে ৪-২ গোলে হারিয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরে এসেছে বার্সেলোনা। কিন্তু বার্সেলোনার দুর্ভাগ্য হল আগামি ৩ সপ্তাহ তারা তাদের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে পাবে না ইনজুরির কারণে। স্বাভাবিকভাবেই ইন্টার মিলানের বিপক্ষেও মাঠে নামতে পারছেন না মেসি। সুতরাং মেসিকে ছাড়া বার্সেলোনার জন্য একটা কঠিন ম্যাচ হতে যাচ্ছে এটা।

আর অন্যদিকে ইন্টার মিলানের সময়ও খুব ভাল যাচ্ছে। তারা ইতালির সিরি এ লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ

বার্সেলোনা ও ইন্টার মিলান
ইন্টার মিলানের স্ট্রাইকার মাউরো ইকার্দি

মিলিয়ে টানা ৭টি ম্যাচ জিতে খুবই ভাল পজিশনে আছে। তার উপর, সিরি এ লিগের গত ম্যাচে তারা তাদের চির প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়েছে।

তবে বার্সার বিপক্ষে ম্যাচে ইন্টারের দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে সম্ভবত তারা পাচ্ছে না। ন্যাইনগোলান ও পেরিসিচ। কিন্তু ইন্টারের অন্যতম গুরুত্বপূর্ণ প্লেয়ার, আর্জেন্টাইন মাউরো ইকার্দিকে তারা পাচ্ছে। এখনকার ফুটবল বিশ্বের অন্যতম সেরা কিন্তু নিজের প্রতিভার তুলনায় কিছুটা আন্ডাররেটেড ইকার্দি দুর্দান্ত ফর্মে রয়েছেন।

বার্সেলোনার সাথে যেহেতু মেসি নেই, তাই বার্সেলোনার অন্যান্য প্লেয়ারদের গতানুগতিকের চেয়ে অনেক বেশি দিতে হবে এই ম্যাচে। তাদেরকে তাদের সেরা পারফরম্যান্স দেখাতে হবে।

মেসিকে ছাড়া বার্সেলোনার জন্য এটা টাফ ম্যাচ হলেও বার্সার যথেষ্ট সেরা খেলোয়াড় আছে যারা ভালভাবেই বার্সাকে এই ম্যাচ পার করে দিতে পারে।

এখন দেখা যাক এই ম্যাচ শেষে কে বিজয়ীর হাসি হাসে।

সম্ভাব্য লাইনআপ
বার্সেলোনা (৪-৩-৩) — টার স্টেগেন। রবার্তো, পিকে, লেংলেট, আলবা। রাকিটিচ, বুসকেটস, আর্থার। ডেম্বেলে, সুয়ারেজ, কৌটিনহো
ইন্টার (৪-২-৩-১) — হ্যান্দানোভিচ। ভারসালিজকো, দে ভ্রিজ, স্ক্রিনিয়ার, আসামোয়াহ। ভেচিনো, ব্রোজোভিচ। ক্যান্দ্রেভা, ভ্যালেরো, কেইটা। ইকার্দি।

কভারের ছবি. ২০১০ সালে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বার্সেলোনার বিপরীতে ইন্টার মিলানের বিজয় উদযাপন হোসে মোরিনহোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here