ওলে গানার সোলসেয়ার
এই ম্যাচকে সামনে রেখে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার ওলে গানার সোলসেয়ার তার দলের আক্রমণভাগের খেলোয়াড়দেরকে তাদের সেরা পারফরমেন্স দেখানোর আহবান জানিয়েছেন।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচ, বার্সেলোনা বনাম ম্যানচেস্টার ইউনাইটেড আজ রাতে, বাংলাদেশ সময় রাত একটায়। আর এই ম্যাচকে সামনে রেখে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার ওলে গানার সোলসেয়ার তার দলের আক্রমণভাগের খেলোয়াড়দেরকে তাদের সেরা পারফরমেন্স দেখানোর আহবান জানিয়েছেন।

ম্যানচেস্টার ইউনাইটেড ইতোমধ্যে প্রথম ম্যাচে হেরে ১-০ গোলে পিছিয়ে আছে। তবে গত ম্যাচে ম্যান ইউ’র গুরুত্বপূর্ণ খেলোয়াড় আলেক্সিজ সানচেজ দলে ছিলেন না। হাঁটুর ইনজুরি কাটিয়ে তিনি এই ম্যাচে দলে ফিরছেন। সানচেজ অতীতে বার্সেলোনায় খেলেছেন। বার্সেলোনার মাঠ ও পরিবেশের সাথে তার দীর্ঘদিনের অভিজ্ঞতা আছে। সানচেজ অবশ্যই সুযোগটি কাজে লাগাতে চাইবেন।

সোলসেয়ারের কথায়, আলেক্স এখানে একসময় ছিল, সুতরাং তার জন্য এটা একটা বড় ম্যাচ হতে যাচ্ছে। সে যখন মাঠে থাকে, তখন সে সেই থাকার উদ্দেশ্য পূরণ করতে চায়। আমাদের সবার জন্যই সে এর যথার্থতা প্রমাণ করতে চায়। আর, সে যেহেতু ইনজুরিতে আক্রান্ত ছিল, তার এই সিজনটা খুব অসাধারণ কাটেনি। আশা করছি যে সে এখন অসাধারণভাবে এই সিজনটা শেষ করতে পারবে, কারণ আমরা একেবারে এই সিজনের শেষ সময়ে আছি। আশা করি যে আলাক্সিজ যখন মাঠে থাকবে তখন সে নিজেকে নিয়ে খুশি হতে পারবে।

ম্যান ইউ’র আরেক খেলোয়াড় নেমানজা মাতিচও এই ম্যাচে দলে ফিরছেন। মনে করা হচ্ছে স্কট ম্যাকটমিনে-ও এই ম্যাচে ম্যান ইউ’র হয়ে মিডফিল্ডে খেলবেন। ম্যাকটমিনে এখন ভাল ফর্মে আছেন।

সোলসেয়ারকে জিজ্ঞাসা করা হয়েছিল আক্রমণভাগের জন্য তার পছন্দ কে কে, তিনি উত্তর দিয়েছেন, এটা আসলে খুব গুরুত্বপূর্ণ। আমাদেরকে গোল করতে হবে। যদি রোমেলু লুকাকু, মার্কাস রাশফোর্ড, জেসে লিনগার্ড, অ্যান্থনি মার্শাল অথবা আলেক্সিজ খেলে, তাহলে আমাদের খুব ভালো পারফরমেন্সের প্রয়োজন পড়বে। সেই সাথে পল পগবাও আছে, আমাদের সামনের দিকে সব খেলোয়াড়দের কাছে থেকেই অসাধারণ পারফরমেন্স প্রয়োজন হবে।

সোলসেয়ার আরো বলেছেন, আমাদেরকে সামান্য বেশি ডিফেন্ডও করতে হবে এরকম দলের বিপক্ষে গোল করতে হলে।  আমি আশা করি, কালকে যারাই শুরু করবে, তারা যখন মাঠে থাকবে, আমি তাদেরকে ভালো ফর্মে দেখতে চাই। আমাদেরকে অবশ্যই এটা করতে হবে।

ম্যান ইউ’র আরেক খেলোয়াড় লিউক শ সাসপেন্ডেড হওয়ায় এই ম্যাচে খেলতে পারবেন না। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে অ্যাশলে ইয়ুং দলে ফিরছেন। সুতরাং, লেফট ব্যাকে খেলার জন্য ম্যান ইউ’র হাতে একটা ভালো অপশন থাকছে।

এরিক বেইলি এবং আন্ডের হেরেইরা সাইডলাইনে আছেন। গত শনিবারে বদলি খেলোয়াড় হিসাবে নামা তরুণ স্ট্রাইকার ম্যাসন গ্রিনউড এই ম্যাচে বাদ পড়েছেন।

অন্যদিকে বার্সেলোনা দলের তাদের স্কোয়াড নিয়ে তেমন কোনো বড় সংবাদ নেই। কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে অনুপস্থিত থাকলেও এই ম্যাচে ওসমান দেম্বেলে দলে ফিরছেন।

দেম্বেলে’র ব্যাপারে প্রতিপক্ষ দলের ম্যানেজার সোলসেয়ার মন্তব্য করেছেন, আমাদের ডিফেন্ডারদের জন্য সবচেয়ে দ্রুততম খেলোয়াড় হবে দেম্বেলে।

সার্জিও রবার্তো ও ইভান রাকিটিচ বার্সেলোনার হয়ে শুরু থেকেই থাকবেন বলে মনে করা হচ্ছে। গত ম্যাচে লিওনেল মেসির পাওয়া আঘাতকে যতটা গুরুতর মনে করা হচ্ছিল, সেটার কারণে মেসি পরবর্তীতে উয়েস্কার বিপক্ষে ম্যাচে বিশ্রামে ছিলেন। এই ম্যাচে মেসি ম্যান ইউ’র জন্য চ্যালেঞ্জ হিসাবে থাকছেন।