ক্লাব চেলসি ও বেলজিয়াম জাতীয় ফুটবল দলের তারকা খেলোয়াড় এডেন হ্যাজার্ড স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি এবার ব্যালন ডি’অর পুরস্কারের দাবিদার না। হ্যাজার্ডের মতে ফ্রান্সের এমবাপ্পে-ই এবারের ব্যালন ডি’অর পুরস্কারের যোগ্য।

গত এক দশকের মধ্যে এবারই প্রথম ২০১৮ সালের ব্যালন ডি’অর পুরস্কার কে পেতে পারেন তা নিয়ে অনিশ্চয়তা বিরাজ করছে। অনেক খেলোয়াড়কেই এবার ব্যালন ডি’অর এর যোগ্য মনে করা হচ্ছে।

গত ১০ বছরের ব্যালন ডি’অর পুরস্কারগুলি জিতেছেন শুধু লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু ২০১৮ বিশ্বকাপে দুজনের কেউই খুব ভালো পারফরম্যান্স করতে না পারার কারণে তাদের দুজনকে এবার আর ব্যালন ডি’অর এর জন্য ফেভারিট মনে করা হচ্ছে না।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ জেতায় অবদান রাখার জন্য এবং বিশ্বকাপে ক্রোয়েশিয়ার হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য লুকা মদ্রিচ ব্যালন ডি’অর এর জন্য এগিয়ে থাকতে পারতেন। কিন্তু এই মৌসুমে ক্লাব ফুটবলে তার পারফরম্যান্স খারাপ হওয়ার কারণে তিনি আর বিবেচনায় থাকছেন না।

এডেন হ্যাজার্ড বিশ্বকাপে ভালো খেলেছেন এবং এই মৌসুমে চেলসির হয়ে দারুণ পারফরম্যান্স দেখাচ্ছেন, তবুও তিনি মনে করেন তিনি এবার ব্যালন ডি’অর এর যোগ্য না, এমবাপ্পের এই পুরস্কার জেতা উচিৎ।

হ্যাজার্ড বলেছেন, যদিও আমার এই বছরটা খুব ভাল কেটেছে, আমাদের মাটিতে পা রাখতে হবে। আমি ব্যালন ডি’অর ডিজার্ভ করি না। আমি মনে করি অনেক খেলোয়াড়ই আমার চেয়ে ভাল খেলেছে। আমি লুকা মদ্রিচের নাম বলতাম, যদি আমরা এই মৌসুমের শুরুটা হিসাবের মধ্যে ধরি তাহলে আগস্ট অথবা সেপ্টেম্বর থেকে তিনি ভালো খেলছেন না।

হ্যাজার্ড আরো বলেছেন, ব্যালন ডি’অর আমার লক্ষ্য না, মাঠে সর্বোচ্চ আনন্দ পাওয়াটাই আমার লক্ষ্য। আমি যদি কোনোদিন এটা জিতি তাহলে খুব ভালো, যদি না পাই, তাহলে কোনো সমস্যা নাই।

 

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here