page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব
লাইফস্টাইল

‘মাঝি’ ফাঁস হওয়া আসলেই খুবই দুঃখজনক—রাধিকা আপ্তে

রাধিকা আপ্তে বলেন, “এটা খুবই দুঃখজনক। এর জন্য সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে সে ব্যাপারে কাজ করা হচ্ছে।”

কেতন মেহতা’র ‘মাঝি—দ্য মাউন্টেন ম্যান’ মুক্তির ১০ দিন আগেই অনলাইনে ফাঁস হয়ে যায়। এই ব্যাপারটিকেই ছবিটির প্রধান অভিনেত্রী রাধিকা মনে করছেন খুবই ‘দুঃখজনক’।

“এটা আসলেই দুঃখজনক একটা ব্যাপার। এর জন্য সম্ভাব্য সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ হচ্ছে। এবং আমি মনে করি যে এটা একটা আকর্ষণীয় গল্প এবং এটা আসলেই পাহাড়ের মত বিশাল একটা ছবি।” অভিনেতা কুনাল কাপুরের সাথে আরেকটি ছবি ‘কন কিতনে পানি মে’ নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেছেন।

রাধিকা ছবিটির দর্শকদের উদ্যেশ্যে বলেছেন, “প্লিজ আপনারা থিয়েটারে গিয়ে ছবিটা দেখবেন। যদি আপনারা পাইরেসি বন্ধ করতে চান তাহলে অবশ্যই ছবিটি হলের বড় পর্দায় দেখা উচিৎ। এবং আমি এ ব্যাপারে আত্মবিশ্বাসী যে যখন মানুষ ছবিটি ছোট পর্দায় দেখবে তখন তারা অবশ্যই বুঝতে পারবে যে এরকম একটি ছবি শুধুমাত্র বড় পর্দায়ই দেখা উচিৎ।”

মুক্তির দিনেই বিভিন্ন চলচ্চিত্রের পাইরেটেড ভার্সন যেসব জায়গায় পাওয়া যায় মাঝি ছবিটিও সেখানে পাওয়া যাচ্ছিল। আবার অনেক সময় কিছু কিছু ছবির ক্ষেত্রে দেখা যায় যে পাইরেটেড ভার্সন বেরিয়েছে বলে দাবি করা হলেও সেগুলি ভুয়া বা হোক্স হয়। কিন্তু পাইরেটেড ছবিগুলিতে যেরকম ঘোলা ভাব বা বিভিন্ন দৃশ্য কাটা থাকে, এই ছবিতে সেরকম কিছু ছিল না। ছবিটির একদম নিখুঁত ভার্সন পেয়ে দর্শকরা অবাক হয়েছেন।

সালমান খানের ‘বাজরাঙ্গি ভাইজান’, মালাইয়ান ফিল্ম ‘প্রেমাম’ এবং কমাল হাসানের ‘পাপানাসাম’ এই ছবিগুলি মুক্তির আগেই অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে বলে গুজব ছিল। কিন্তু ছবিগুলির ব্যবসাতে এর কোনো প্রভাব পড়ে নি এবং প্রতিটি ছবিই বক্স-অফিসে বড় হিট হয়েছে।

ছবিটি নিয়ে কেতন মেহতা বলেছেন, দশরথ মাঝির জীবনের সত্য ঘটনা নিয়ে এই ছবি। ভালোবাসার জন্যে যে পাহাড় ভেঙেছিল।

ছবিতে দশরথ মাঝি নিম্ন বর্ণের খুবই দরিদ্র এক লোক। পাহাড়ের আড়ালে দূরের একটা গ্রামে থাকে সে। জীবনের প্রতিদিন বেঁচে থাকার জন্য সংগ্রাম করতে হয় তাকে। সে তার স্ত্রী ফাগুনিয়াকে অবিশ্বাস্য রকম ভালোবাসে। পাহাড়ের অন্য পাশে থেকে খাবার আনার জন্য পাহাড়ে ওঠার সময় একদিন তার স্ত্রী পা ফসকে পড়ে মারা যায়। শোকে বিহ্বল হয়ে দশরথ পাহাড় কেটে রাস্তা তৈরি করার সিদ্ধান্ত নেয়, যাতে অন্য কারো তার মত দুর্ভাগ্য না আসে। ২২ বছর ধরে নিজে একাই শুধু একটি হাতুড়ি ও শাবল নিয়ে পাথুরে পাহাড় কেটে রাস্তা তৈরি করে দশরথ।

ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নওয়াজুদ্দিন সিদ্দিকী এবং রাধিকা আপ্তে। নিচে ছবিটির ট্রেলার দেখুন।


Manjhi – The Mountain Man | Nawazuddin Siddiqui and Radhika Apte | Official Trailer

About Author

নাদিয়া নাহরিন রহমান
নাদিয়া নাহরিন রহমান

শিক্ষার্থী: গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়