তবে পরাজয়ের পরেও ল্যাম্পার্ড স্বীকার করেছেন যে তিনি বিশ্বাস করেন তার দল ঠিকভাবেই সামনে আগাচ্ছে।

২৩ নভেম্বর প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানচেস্টার সিটির সাথে পরাজয়ের পরেও হতাশা কাবু করতে পারেনি চেলসির সাবেক খেলোয়াড় ও বর্তমান কোচ ফ্র্যাংক ল্যাম্পার্ডকে। তার আত্মবিশ্বাসী কথাবার্তায় সেই আভাসই পাওয়া গেল।

ম্যানচেস্টার সিটির সাথে ম্যাচে চেলসি ২-১ গোলে হেরেছে। ম্যাচের পরে দলের ম্যানেজার ও কোচ ফ্র্যাংক ল্যাম্পার্ড প্রিমিয়ার লিগের দুই শীর্ষ দলের কোচ, লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ ও ম্যান সিটির পেপ গার্দিওলাকে সতর্ক করে বলেছেন চেলসি তাদের পিছনেই আছে, এবং তাদেরকে টপকে যাওয়ার চেষ্টা করছে।

প্রিমিয়ার লিগে শীর্ষ অবস্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৩৭। ৮ পয়েন্ট পিছিয়ে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিসেস্টার সিটি। তাদের থেকে ৯ পয়েন্ট পিছিয়ে তৃতীয় অবস্থানে ম্যান সিটির পয়েন্ট ২৮। আর ১১ পয়েন্ট পিছিয়ে চতুর্থ অবস্থানে চেলসির অর্জন ২৬ পয়েন্ট।

ম্যাচ শেষে ফ্র্যাংক ল্যাম্পার্ড বলেছেন, আমরা ব্যবধান কমিয়ে আনতে যাচ্ছি। আমি এটাই মনে করি, তবে আমি এটা চিৎকার করে বলতে চাই না।

ল্যাম্পার্ড মনে করেন চেলসি সঠিক পথেই আছে।

২৩ নভেম্বরে, ম্যান সিটির হোম গ্রাউন্ড ইতিহাদ স্টেডিয়ামের ম্যাচটিতে ৩টি গোলই হয়েছে প্রথমার্ধে। চেলসির হয়ে ১টি গোল করেছেন এন গোলো কান্তে এবং ম্যান সিটির পক্ষে গোল ২টি করেছেন কেভিন ডি ব্রুয়নে ও রিয়াদ মাহরেজ।

তবে পরাজয়ের পরেও ল্যাম্পার্ড স্বীকার করেছেন যে তিনি বিশ্বাস করেন তার দল ঠিকভাবেই সামনে আগাচ্ছে।

ল্যাম্পার্ডের কথায়, আমরা ব্যবধান কমিয়ে আনব। কয়েকটা খেলায় জিতে আমাদেরকে এর প্রতিক্রিয়া দেখাতে হবে। আমি মনে করি, খেলার বড় অংশেই আমরা দেখিয়েছি যে আমরা সামনে আসতে যাচ্ছি। আমরা জানি যে এর মধ্যে কিছুটা হতাশাজনক অনুভূতি আছে তবে আমরা যদি এভাবেই কাজ করতে থাকি, তাহলে আমরা সামনে আসতে যাচ্ছি।

ল্যাম্পার্ডের দল ম্যান সিটির বিপক্ষে ভাল খেললেও শেষ পর্যন্ত জিততে পারেনি। ল্যাম্পার্ড এটাকে দুর্ভাগ্য হিসাবেই দেখছেন।

ম্যান সিটির ম্যানেজার পেপ গার্দিওলাও চেলসির প্রশংসা করেছেন, তাদেরকে শ্রদ্ধা জানিয়েছেন। এই ম্যাচে বেশিরভাগ সময় বল প্রতিপক্ষ দল চেলসির দখলে  ছিল। যেটা ম্যান সিটির ম্যাচে সচরাচর হয় না।

গার্দিওলা বলেছেন, তারা সামনের দিকের একটা দল, তবে আমরা অনেক লড়াই করেই জিতেছি। তারা অনেক ভাল, অবিশ্বাস্য রকমের ভাল। তারা চেলসি! গত বিশ বছরের ইতিহাস যদি আপনি দেখেন, চেলসি অসাধারণ একটা দল—কিছু খারাপ সময়ও ছিল। তবে সব মিলিয়ে তারা চেলসি!

গার্দিওলা আরো বলেছেন, গত ৫, ৬, ৭ বছরে সিটি হয়ত অনেক বেশি শিরোপা জিতেছে, তবে গত ১৫-২০ বছরে দেখলে এটা চেলসি, (ম্যানচেস্টার) ইউনাইটেড, ইউনাইটেড, চেলসি।