লিভারপুল কোচ ইয়ুরগেন ক্লপকে ব্যঙ্গ করলেন সার্জিও র‍্যামোস

রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার সার্জিও র‍্যামোস ও লিভারপুলের কোচ ইয়ুরগেন ক্লপের মধ্যে দীর্ঘদিন ধরেই কথার যুদ্ধ চলছে। এবার ফাইনাল ম্যাচগুলিতে ক্লপের রেকর্ড নিয়ে তীক্ষ্ণ সমালোচনা করলেন র‍্যামোস।

গত মে মাসে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে মোহাম্মদ সালাহকে আহত এবং গোলকিপার লরিস কারিউসকে ধাক্কা দেওয়ার জন্য র‍্যামোসের প্রতি ক্ষোভে ফেটে পড়েছিলেন ক্লপ।

মোহাম্মদ সালাহকে আহত করেন সার্জিও র‍্যামোস

কাঁধে গুরুতর আঘাত পেয়ে তখনি মাঠ ছেড়েছিলেন সালাহ। ২০১৮ রাশিয়া ওয়ার্ল্ড কাপেও সালাহ খেলতে পারবেন কি না তা অনিশ্চিত হয়ে গিয়েছিল। গোলকিপার লরিস কারিউস সেই ধাক্কার কারণে পরবর্তীতে গোল ঠেকাতে ব্যর্থ হন এবং লিভারপুল দুটি গোল খায়।

উয়েফা সুপার কাপে, ১৬ আগস্ট অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচ উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যামোস ক্লপকে নিয়ে বাঁকা মন্তব্য করেছেন। র‍্যামোস বলেছেন, ক্লপ এই প্রথম কোনো ফাইনাল হারে নি, তার নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকা উচিত। আমাদের অনেকেই অনেক বছর ধরে উচ্চ অবস্থানে আছে, আমি নিশ্চিত না তিনি এ রকম বলতে পারেন কিনা। ক্লপকে তার নিজের প্লেয়ারদের নিয়ে উদ্বিগ্ন হতে দেন।

এর আগে ক্লপ র‍্যামোসকে নিষ্ঠুর এবং নির্মম বলেছিলেন। তবে র‍্যামোস যে ইঙ্গিত করেছেন সেটাকেও পাশ কাটিয়ে যাওয়ার উপায় নেই। ক্লপ তার কোচিং ক্যারিয়ারের সাতটি ফাইনালের মধ্যে ছয়টিতেই হেরেছেন।

কয়েকদিন আগেই একটি ইন্টারভিউতে র‍্যামোসের প্রসঙ্গে ক্লপ বলেছিলেন, আপনি যদি এটা আরেকবার দেখেন এবং রিয়াল মাদ্রিদের পক্ষে না থাকেন, তাহলে আপনি মনে করবেন এটা নৃশংস এবং নির্মম। এবং আপনি যদি র‍্যামোসের সব ঘটনাকে একত্র করেন, আমি পাঁচ বছর বয়স থেকে ফুটবল দেখে আসছি, দেখবেন র‍্যামোসের এ রকম ঘটনা অসংখ্য।

ইয়ুরগেন ক্লপ

ক্লপ আরো বলেছেন, আমি মনে করি, এ রকম ঘটনাগুলিতে আরো ভালভাবে বিচার করা দরকার। যদি ভিএআর আসে তাহলে এই ঘটনাগুলিতে আপনাকে আবারো নজর দিতে হবে। এটা শুধু লাল কার্ড দেখানো বা ওরকম কিছু না, আরেকবার দেখে বলতে হবে, এটা কী জিনিস? এটা নির্মম ছিল। আমি মনে করি না মো (সালাহ) এই ধরনের সিচুয়েশনে সবসময়ই আহত হবে, এইবার এটা দুর্ভাগ্যজনক ছিল। কিন্তু এই অভিজ্ঞতাটা আমরা নিতে পারি না।

ক্লপ বলেছেন, আমি নিশ্চিত না এই অভিজ্ঞতা আমাদের আবারও হবে কি না—সেখানে যাবেন এবং গোলকিপারকে কনুই দিয়ে আঘাত করবেন, এবং তাদের গোলস্কোরারকে মাঝমাঠে রেসলারের মত আঘাত করে ম্যাচ জিতবেন।

ক্লপের এই কথাগুলির প্রেক্ষিতেই র‍্যামোস ১৪ আগস্টের সংবাদ সম্মেলনে ক্লপের সমালোচনা করেছেন।

তবে র‍্যামোস শেষপর্যন্ত ক্লপের প্রতিক্রিয়াকে রসিকতায় নামিয়ে এনেছেন। র‍‍্যামোস বলেছেন, আমরা যখন সেরা ম্যানেজারের জন্য ভোট দিয়েছি, আমি আমার ভোটটা তাকে দিয়েছি, সুতরাং তিনি এখন শান্ত হতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here