page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
লাইফস্টাইল

শাহ রুখ-কাজলের নতুন নস্টালজিক গান ‘জানাম জানাম’

ব্যাপারটি পুরানোই। শাহ রুখ খান আছে এবং তাকে আগের কয়েকবারের মতই সপ্রতিভ লাগছে। মুগ্ধ করার দারুণ ক্ষমতা নিয়ে কাজলও উপস্থিত। অনেকগুলি ধীরগতির শট রয়েছে। শাহ রুখ খান তার জীবনের ভালোবাসা কাজলের দিকে তাকিয়ে রয়েছেন, কাজল তার দিকে ফিরে তাকালো (পালাট) আর গভীর রোমান্সের দৃশ্যের জন্য বর্ষা ঋতু, উজ্জ্বল রোমান্সের জন্য রৌদ্রোজ্জ্বল দিন, সেন্সুয়াল রোমান্সের জন্য বাতাস—এরকম তিন ধরনের আবহাওয়া দেখানো হয়েছে গানে।

দিলওয়ালের ‘জানাম জানাম’ গানটি শাহ রুখ-কাজলের দুর্দান্ত গানগুলির মতই একটি। গানটিতে ‘আলভিদা’ বা ‘বিদায়’ শব্দটাও রয়েছে।

শাহ রুখ খান তার ফেসবুক পেজে জানিয়েছেন তার জন্য এটাই দিলওয়ালের থিম সং। দর্শকও শাহ রুখ-কাজল জুটির গান হিসেবে কোনো এভারেজ গান দেখতে চায় না।

dilwale-3

দিলওয়ালের শুটিংয়ে।

যে আবেগের কারণে শাহ রুখ-কাজলের গান বিশেষ হয়, তাদের গানে সেই আবেগ দেখতে চায় তারা। দুজনের মধ্যকার ঘনিষ্ঠতা, আবেগ, শাহ রুখ খানের হাতের ভঙ্গি, কাজলের হাসি, নাটকীয় এফেক্টের কারণে বৃষ্টিতে ছাতা উড়ে যাওয়া এইসব থাকছে গানে।

গানটিতে অনেকগুলি মুহূর্ত এই জুটির পূর্বের অনেক গানের কথা স্মরণ করিয়ে দেয়। একটি বলরুমের দৃশ্যে কাজল একটি নীল রঙের গাউন পরে আছেন, এটা অনেকটা দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গের ‘রুখ যা ও দিল দিওয়ানে’ গানের কথা মনে করিয়ে দেয়।

আর একটি সাদাকালো বৃষ্টির দৃশ্য ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির বিখ্যাত দৃশ্যের কথা স্মরণ করিয়ে দেয়।

তবে দিলওয়ালের আগের গান ‘গেরুয়া’র সাথে এই নতুন গান ‘জানাম জানাম’ অনেক জায়গায় মিলে যায়। যেমন, দুটি গানের শুরু একই রকম। কিছু কিছু দৃশ্যে নীল রঙের স্পটলাইটের ব্যবহারও একই।


SRK Kajol Official New Song Video 2015

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক