page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব
লাইফস্টাইল

‘সুলতান’ এর কারণে আমির খানের ‘দাংগাল’ এর মার্কেটিং কৌশলে ব্যাপক রদবদল

কিছুদিন আগে মুক্তি পেয়েছে সালমানের খানের ‘সুলতান’। সুলতান খুবই ব্যবসাসফল হয়েছে। সামনে মুক্তি পেতে যাচ্ছে আমির খানের ছবি ‘দাংগাল’। সমস্যা হলো দুটি ছবিরই মূল বিষয় রেসলিং বা কুস্তি।

দুটি সিনেমারই কাহিনি রেসলিং কেন্দ্রিক। এই ব্যাপারটি আমির খানের ‘দাংগাল’ এর জন্য সমস্যা তৈরি করেছে।

এই কারণে আমির খান ”দাংগাল’ এর মার্কেটিং কৌশল বদলাবেন ঠিক করেছেন। সালমান খানের ‘সুলতানে’র মার্কেটিং এর জন্য ছবিতে সালমানের নাম হিসাবে রেসলার সুলতান আলি খান নাম ব্যবহার করা হয়েছিল।

স্পটবয় ই পত্রিকা বলছে, আমির খান তার ক্যাম্পেইন দলকে মার্কেটিং পরিকল্পনা এমন ভাবে সাজাতে বলেছেন যাতে নারীদের ক্ষমতায়নের বিষয়টিতে গুরুত্ব দেওয়া হয়। ”দাংগাল’ এ ফাতিমা শেখ  ও সানিয়া মালহোত্রা আমির খানের মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন । আমির খান চান তারা যেন সামনে থেকে নেতৃত্ব দেয়।

আমির খান এখন ”দাংগাল’ এর মার্কেটিং এর জন্য একটি প্রমোশনাল ট্র্যাকের শুটিং করছেন। এই ভিডিও ট্র্যাকে তিনি ‘দাংগাল’ এ তার দুই মেয়েকে দর্শকদের সাথে পরিচয় করিয়ে দিবেন। এই প্রমোশনাল ট্র্যাকে আমির খানকে র‍্যাপ গাইতে দেখা যাবে। এই র‍্যাপটি কম্পোজ করেছেন মিউজিক ডিরেক্টর প্রীতম এবং এর লিরিক লিখেছেন অমিতাভ ভট্টাচার্য্য।

গত কয়েক সপ্তাহ ধরে আমির খান তাদের দুজনের সাথে এই র‍্যাপটি নিয়ে কাজ করছেন। মি. পারফেকশনিস্ট আমির খান চান এই র‍্যাপটিও যাতে পারফেক্ট হয়, কোনো কমতি বা দুর্বলতা যেন না থাকে। তিনি র‍্যাপ গাওয়ার এই চেষ্টাটি উপভোগও করছেন।

amir-fogat-1

কুস্তিগীর মহাবীর ফোগাতের সঙ্গে আমির খান

amir-khan-fogt-family

ফোগাত পরিবার ও দাংগাল টিম।

”দাংগাল’ পরিচালনা করেছেন নীতেশ তিওয়ারি। সিনেমাটি  তৈরি করা হয়েছে ভারতীয় কুস্তিগীর ও সিনিয়র অলিম্পিক কোচ মহাবীর ফোগাতের জীবনের কাহিনী অবলম্বনে।

এই ছবির জন্য আমির খানকে বড় ধরনের শারীরিক পরিবর্তন করতে হয়েছে দুইবার। একটি অংশের জন্য তিনি স্বাভাবিক অবস্থা থেকে ২৫ কেজি ওজন বাড়িয়ে স্থূল আকারের হয়ে গিয়েছিলেন। পরে ছবিটির আরেক অংশের জন্য আমির খান অতিরিক্ত ফ্যাট ঝরিয়ে, ওজন কমিয়ে, অনেক মাসল গঠন করে শরীরকে সুগঠিত আকারে নিয়ে আসেন।

এ বছর (২০১৬) ২৩ ডিসেম্বর ‘দাংগাল’ মুক্তি পাবে।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক