page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
ব্লগ

আজমলের বোলিং শোধরাতে মাসে এক মিলিয়ন রুপি

পাকিস্তানি স্পিনার সাঈদ আজমলের অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষেধাজ্ঞা হয়েছে। সব রকম খেলা থেকে এখন বিরত আছেন এই খেলোয়ার।

এই দুঃসময়ে আজমল নিজেকে কিছুটা ভাগ্যবান মনে করতেই পারেন। কারণ এই বিপদে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পাশাপাশি সাথে পাচ্ছেন পাকিস্তানের কিংবদন্তী অফস্পিনার সাকলায়েন মুশতাককে।

 

কয়েক মাস পরেই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে ক্রিকেট বিশ্বকাপ। ওয়ানডে ক্রিকেটে বিশ্ব শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে দেশ সেরা বোলারকে চাইছে পিসিবি। এজন্যই সাকলায়েন মুশতাকের শরণাপন্ন হয়েছে পিসিবি।

বোলিংয়ের সময় কনুই ১৫ ডিগ্রির বেশি বাঁকানো

বোলিংয়ের সময় কনুই ১৫ ডিগ্রির বেশি বাঁকানো

আজমলের বোলিং অ্যাকশন শুধরানোর কাজে প্রতি মাসে এক মিলিয়ন রুপি পাবেন সাবেক পাকিস্তানি অফস্পিনার সাকলায়েন মুশতাক। শুধু তাই নয়, প্রয়োজনীয় সব কিছুই পাবেন সাকলায়েন। অ্যাকশন শুদ্ধি প্রক্রিয়ায় আজমলের সকল খরচও বহন করবে পিসিবি।

আজমল তার বোলিং অ্যাকশন শুধরানোর পর তাকে পিসিবির কাছে পরীক্ষায় উর্ত্তীর্ণ হতে হবে। এর পর তিনি আবার আগের মত খেলতে পারবেন।

এ প্রসঙ্গে সাকলায়েন বলেন, ‘আজমল এ মুহূর্তে পাকিস্তানের সেরা বোলার তো বটেই, তিনি বিশ্বেরও এক নম্বর বোলার। আর বিশ্বকাপের কিছুদিন আগে তার ওপর আইসিসির এই নিষেধাজ্ঞা আমাদের বিশ্বকাপ সফরের আগে বিরাট বড় এক আঘাত। পিসিবি আমার সাথে এ বিষয়ে কথা বলেছে। আমিও আজমলের বোলিং অ্যাকশন শোধরানোর কাজে সম্মত হয়েছি। প্রাথমিক সমস্যাগুলি কাটিয়ে ওঠাই আমাদের এখন চ্যালেন্জ। আশা করছি, আজমলের দ্রুত ফেরার ব্যপারে আমি তাকে সাহায্য করতে পারবো।’

সাকলায়েন মুশতাক ও সাঈদ আজমলকে।

সাকলায়েন মুশতাক ও সাঈদ আজমল।

বোলিংয়ের সময় কনুই ১৫ ডিগ্রির বেশি বাঁকানোর দায়ে সম্প্রতি আইসিসি কর্তৃক নিষিদ্ধ হয়েছেন সাঈদ আজমল।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক