page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
ব্লগ

ইমতিয়াজ আলি ও আনুশকা শর্মার সঙ্গে শাহ রুখ, কাফকার শহরে

চেক রিপাবলিকের রাজধানী প্রাগে তার নতুন ছবি ‘রিং’ এর শুটিং করছেন শাহ রুখ খান। ছবির পরিচালক ইমতিয়াজ আলি। ইমতিয়াজ আলির সাথে এটাই শাহ রুখ খানের প্রথম সিনেমা।

এর আগে শাহ রুখ খান টুইটারে জানিয়েছিলেন এক সপ্তাহ শুটিং এর পরে শাহ রুখ খান রিং এর টিম বিরতি নিয়েছে।

সম্ভবত এই বিরতির কোনো এক সময়ে শাহ রুখ খান এবং পরিচালক ইমতিয়াজ আলি প্রাগে ঘুরে বেড়িয়েছেন।

লেখক ফ্রানৎস কাফকার জন্ম প্রাগে। প্রাগ শহরে কাফকার একটি বিখ্যাত মূর্তি আছে। সেই মূর্তির সামনে দাঁড়ানো শাহ রুখ খান ও ইমতিয়াজ আলির ছবি ইন্সটাগ্রামে পোস্ট করেছেন শাহ রুখ খান। কাফকার মূর্তির সামনে একটু ফিলোসফিক্যাল হয়ে গেছেন শাহ রুখ। সেই ছবি পোস্ট দিয়ে খান লিখেছেন, আই অ্যাম এ কেইজ, ইন সার্চ অফ এ বার্ড। তবে আমাদের বেলায়, আমরা শুধু আমাদের সিনেমার চরিত্রদের খোঁজার চেষ্টা করছি।

Prague and me…

A photo posted by Shah Rukh Khan (@iamsrk) on

I am a cage, in search of a bird বা আমি একটি খাঁচা, একটি পাখির খোঁজে আছি—এটা লেখক ফ্রানৎস কাফকার উক্তি। যারা জানেন না তাদের জন্য, বিংশ শতাব্দীর সবচেয়ে প্রভাবশালী লেখক কাফকা।

তবে বলিউডের জন্য প্রাগ খুব লাকি শহর নয়। এর আগে ইমতিয়াজ আলি পরিচাইত রকস্টার ছবির কিছু অংশ প্রাগে করা হয়েছিল। রকস্টার সমালোচকদের প্রশংসা পেলেও ব্যবসায়িকভাবে খুব একটা সফল হয় নি।

রিং ছবিতে শাহ রুখ খান একজন ইন্ডিয়ান ট্যুরিস্ট গাইডের চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে তার চরিত্রটি শিখ ধর্মাবলম্বী। সিনেমাতে দেখা যাবে তার সাথে অনেক নারীর সম্পর্ক আছে। শাহ রুখ খানের সাথে এই ছবিতে অভিনয় করেছেন আনুশকা শর্মা।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক