page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
ব্লগ

মাইক্রোসফট + লিংকডইন কী কী করতে পারে?

জুন মাসের মাঝামাঝি টেক প্রতিষ্ঠান মাইক্রোসফট  প্রফেশনাল নেটওয়ার্ক লিংকডইন কিনে নিয়েছে ২৬.২ বিলিয়ন ডলারে। প্রযুক্তি ব্যবসার ইতিহাসে কেনা-বেচার এটাই সবচেয়ে বড় ডিল। লিংকডইন কেনার পর ১৪ জুন লিংকডইনের ক্যাম্পাসে যান মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা। কোম্পানি ও অর্গাইনেজশনের প্রফেশনালদের জন্যে মাইক্রোসফট ও লিংকডইন যৌথভাবে কী কী কাজ করবে সেই সম্পর্কে এই লেখায় আনুষ্ঠানিক বক্তব্য দিয়েছেন তিনি।


সত্য নাদেলা
সিইও, মাইক্রোসফট


লিংকডইন ক্যাম্পাসে খুবই চমৎকার একটা দিন।

কয়েক মাস ধরে জেফ উইনার, রিড হফম্যান, কি লু এবং আমি চিন্তা করছি মাইক্রোসফট ও লিংকডইন একসাথে কী কী করতে পারে। অনেক আগে থেকেই এটা স্পষ্ট যে মাইক্রোসফট ও লিংকডইন উভয়েরই লক্ষ্য একটি কমন মিশন। সেটি হলো, মানুষজন এবং অর্গাইনেজশনগুলির ক্ষমতায়ন। লিংকডইন ক্যাম্পাসের সব জায়গায়ই এই উদ্দেশ্য ও লক্ষ্যের ব্যাপারটি টের পাওয়া যায়।

আমি সবার প্রথমে দেখেছি লিংকডইন এর সদস্যদের যথাযথ মূল্য দেওয়াই লিংকডইন টিমের প্রধান ফোকাস—এটা আমরা কখনোই বদলাব না। বিশ্বের সবচেয়ে বড় ক্লাউড অফিস ৩৬৫ ও ডায়নামিক্স এবং বিশ্বের সবচেয়ে বড় প্রফেশনাল নেটওয়ার্ক লিংকডইনকে একত্রিত করে আমরা বুঝতে পেরেছি আমরা ব্যবহারকারীদেরকে খুব চমৎকার ও বুদ্ধিদীপ্ত অভিজ্ঞতা দিতে পারব।

লিংকডইনের সিইও জেফ উইনার, সত্য নাদেলা ও লিংকডইনের চেয়াম্যান রিড গ্যারেট হফম্যান।

লিংকডইনের সিইও জেফ উইনার, সত্য নাদেলা ও লিংকডইনের চেয়াম্যান রিড গ্যারেট হফম্যান।

আজকে সকালে একটা পাবলিক প্রেজেন্টেশনে জেফ আর আমি আলাপ করেছি প্রফেশনালদের আরো বেশি প্রোডাক্টিভ করার নতুন উপায় আমরা কীভাবে উদ্ভাবন করব এবং মার্কেটিং, বিক্রি ও ট্যালেন্ট ম্যানেজমেন্টের ব্যবসায়িক প্রক্রিয়া কীভাবে নতুন করে আবিষ্কার করব আমরা। এটা নিয়ে ভাবুন—লোকজন যেভাবে চাকরি খুঁজে পায়, তাদের দক্ষতা বাড়ায়, কাজ সম্পন্ন করে এবং চূড়ান্ত সফলতা পায় সবকিছুর জন্য একটি প্রফেশনাল কানেকটেড বিশ্ব দরকার।

এর জন্য সব সময় দরকার একটা জীবন্ত নেটওয়ার্ক, যে নেটওয়ার্ক লিংকডইনের পাবলিক নেটওয়ার্কে থাকা প্রফেশনাল লোকদের তথ্য অফিস ৩৬৫ ও ডায়নামিক্সের তথ্যের সাথে একত্রিত করতে পারবে। এই একত্রিত  করার ফলে লিংকডইন নিউজফিডের মত নতুন একটি অভিজ্ঞতা সম্ভব হবে। আপনি যে প্রজেক্ট নিয়ে কাজ করছেন সেই প্রজেক্টের ওপর প্রয়োজনীয় আর্টিকেল সরবরাহ করবে এই নিউজফিড এবং আপনি যে কাজ সম্পন্ন করার চেষ্টা করছেন সেই কাজটিতে সাহায্য করার জন্য একজন বিশেষজ্ঞ সাজেস্ট করবে অফিস, যাতে আপনি সেই বিশেষজ্ঞের সাথে লিংকডইনের মাধ্যমে কানেকটেড থাকতে পারেন।

এই ডিলের গুরুত্ব মাইক্রোসফট ও লিংকডইন উভয়ের জন্যই সমান, এর  গুরুত্বটি হলো—আমাদের নিজেদের উদ্দেশ্য এবং সংস্কৃতির ব্যাপারে আমাদের নিজেদের জ্ঞান আমাদের সামনের পথ ঠিক করে দিবে। মাইক্রোসফটের কর্মচারীরা যেমন পৃথিবীতে নতুন কিছু আনার জন্য যোগ দিয়েছে তেমনি লিংকডইনের কর্মচারীরাও। আর আমি বিশ্বাস করি, আমরা একসাথে মিলে ভবিষ্যতে বড় প্রভাব ফেলতে পারব।

জুন ১৪, ২০১৬

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক