page contents
সমকালীন বিশ্ব, শিল্প-সংস্কৃতি ও লাইফস্টাইল
ব্লগ

শুধু মেয়েদের নিয়ে  ওশেন’স এইট — তবে ম্যাট ডেমন থাকছেন

ochens-8

ওশেন সিরিজের নতুন ছবি আসছে। তবে ওশেন সিরিজের আগের ছবিগুলির সাথে এই ছবির খুব বড় একটা পার্থক্য আছে।

এই ছবিতে মূলত নারীদেরকেই দেখা যাবে। ওশেন সিরিজের এই ছবির নাম ওশেন’স এইট।

ওশেন’স এইটে অভিনয় করবেন হলিউডের বেশ কয়েকজন স্টার অভিনেত্রী। সান্ড্রা বুলক, অ্যানে হ্যাথওয়ে, কেট ব্ল্যানচেট, রিহানা, হেলেনা কার্টার ও মাইন্ডি কেলিং এর মত তারকারা থাকছেন এই ছবিতে।

তবে একটি ক্যামিও রোল বা অতিথি চরিত্রে ওশেন সিরিজের আগের ছবিগুলির নিয়মিত অভিনেতা ম্যাট ডেমনকে দেখা যাবে।

এই সিরিজের আগের তিনটি ছবি ওশেন’স এলেভেন, ওশেন’স টুয়েলভ ও ওশেন’স  থার্টিনে ম্যাট ডেমন নিয়মিত অভিনয় করেছেন। ম্যাট ডেমনের চরিত্রের নাম ছিল লিনাস কাল্ডওয়েল। আগের ছবিগুলিতে ম্যাট ডেমনের চরিত্র ছিল একজন দক্ষ পকেটমারের। পরে সে দলের অপরিহার্য সদস্য হয়ে যায়।

ওশেন’স এইট প্রসঙ্গে ম্যাট ডেমন বলেছেন, আমি ছবিটিতে অল্প অভিনয় করছি। আমি এখন পর্যন্ত স্ক্রিপ্ট পড়ি নি, তবে এই সিনেমার কাস্ট অসাধারণ। এই নারীরা কী করে তা দেখার জন্য আমি এক্সাইটেড। এটা মজার হতে যাচ্ছে।

ওশেন’স এইটের কাস্ট একদম নতুন হলেও সিনেমার কাহিনির পটভূমি আগের গুলির মতই। সেক্ষেত্রে ম্যাট ডেমন ছাড়া আগের ছবিগুলি থেকে অন্য পরিচিত মুখও দেখা যাওয়ার সম্ভাবনা আছে।

ওশেন সিরিজের আগের তিনটি ছবিই পরিচালনা করেছিলেন স্টিভেন সোডারবার্গ। ওশেন’স এইটে পরিচালক বদলে যাচ্ছে। এটি পরিচালনা করছেন গ্যারি রস। স্ক্রিপ্ট লিখেছেন অলিভিয়া মিলচ ও গ্যারি রস দুজনে মিলে।

গ্যারি রস (জন্ম. ১৯৫৬)

গ্যারি রস (জন্ম. ১৯৫৬)

২০০১ সালে ওশেন’স সিরিজের প্রথম সিনেমা ওশেন’স এলেভেন তৈরি করা হয়েছিল ১৯৬০ সালের সিনেমা ওশেন’স এলেভেন অবলম্বনে। ১৯৬০ সালের অরিজিনাল ওশেন’স এলেভেনে অভিনয় করেছিলেন ডন মার্টিন, ফ্র্যাংক সিনাত্রা, স্যামি ডেভিস জুনিয়র, পিটার লফোর্ড, জোয়ি বিশপ ও অ্যান্জি ডিকেনসন।

২০০১ সালের ওশেন’স এলেভেনে অভিনয় করেছেন জর্জ ক্লুনি, ব্র্যাড পিট, ক্যাসে অ্যাফ্লেক, ম্যাট ডেমন, জুলিয়া রবার্টস ও ক্যাথরিন জেটা জোন্সের মত তারকারা। পরে এই ছবির সিক্যুয়েল ওশেন’স টুয়েলভ ও ওশেন’স থার্টিনেও এই লিস্ট অপরিবর্তিত ছিল।

২০০৭ সালে ওশেন’স থার্টিনের পর এই সিরিজের আর কোনো ছবি তৈরি হয় নি। আশা করা যাচ্ছে এই নারী চরিত্রদের নিয়েও একটা ট্রিলজি তৈরি করা হবে।

তবে ওশেন’স সিরিজের ভক্তদেরকে একটু ধৈর্য্য ধরতে হবে। কারণ ওশেন’স এইট মুক্তি পাবে ২০১৮ সালের ৮ জুন।

About Author

সাম্প্রতিক ডেস্ক
সাম্প্রতিক ডেস্ক