Subscribe Now
Trending News

Blog Post

ডেস্কটপ থেকে ফটো ও ভিডিও পোস্টের সুবিধা আনছে ইনস্টাগ্রাম
বেশ কিছু নতুন ফিচার আনারও ঘোষণা দিয়েছে ইনস্টাগ্রাম
সোশ্যাল মিডিয়া

ডেস্কটপ থেকে ফটো ও ভিডিও পোস্টের সুবিধা আনছে ইনস্টাগ্রাম 

ইনস্টাগ্রাম গতকাল ১৯ অক্টোবর ঘোষণা দিয়েছে, এখন থেকে ইউজাররা তাদের ডেস্কটপের ওয়েব ব্রাউজার ব্যবহার করেও ফটো ও ভিডিও পোস্ট করতে পারবে।

কয়েক মাস আগে ডেস্কটপ থেকে পোস্ট করার ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছিল ইনস্টাগ্রাম। কিন্তু নির্বাচিত কিছু ইউজাররাই তা ব্যবহার করতে পারতেন।

অনলাইন সংবাদপত্র টেকক্রাঞ্চ-এর রিপোর্ট অনুসারে, ২১ অক্টোবর থেকে সবাই ডেস্কটপ থেকে ফটো ও ভিডিও পোস্ট করতে পারবে। এছাড়াও বেশ কিছু নতুন ফিচার আনারও ঘোষণা দিয়েছে ইনস্টাগ্রাম।

যেমন, আজ থেকে “কোল্যাবস” (Collabs) নামের একটি নতুন ফিচার চালু হতে যাচ্ছে, যেটি বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে বলে জানানো হয়েছে। এর সাহায্যে ‘ফিড পোস্ট’ এবং ‘রিলস’, দুই ধরনের পোস্টই একসাথে একাধিক ইউজার এডিট করতে পারবেন। আর তা করার জন্যে ব্যবহারকারীদেরকে ইনস্টাগ্রামের ট্যাগিং স্ক্রিন থেকে অন্য অ্যাকাউন্টের ইউজারদের কোল্যাবরেটর হওয়ার জন্যে ইনভাইট জানাতে হবে।

অলাভজনক বিভিন্ন সংস্থার জন্যে তহবিল সংগ্রহের একটি নতুন পদ্ধতি নিয়েও পরীক্ষা শুরু করবে ইনস্টাগ্রাম। ফিচারটির সাহায্যে প্লাস বাটন থেকে সরাসরি তহবিল সংগ্রহ বা ফান্ডরেইজ শুরু করা যায়। সেজন্যে প্রথমে অলাভজনক সংস্থা নির্বাচন করতে হয়। আবার ফিড পোস্টেও ফান্ডরেইজার যুক্ত করা যায়।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Related posts

সাম্প্রতিক © ২০২১ । সম্পাদক. ব্রাত্য রাইসু । ৮১১ পোস্ট অফিস রোড, বাড্ডা, ঢাকা ১২১২