আর্জেন্টিনা ফুটবল দলের সাবেক ফরোয়ার্ড হাভিয়ের স্যাভিওলা বলেছেন, বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার কারণ হিসেবে মেসিকে টেনে আনা উচিৎ নয়। এবং তা আন্তর্জাতিক ক্যারিয়ারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্যে তাকে যথেষ্ট টাইম দেওয়া উচিৎ।

স্যাভিওলা বলেছেন, আমরা সবাই জানি আর্জেন্টিনা গত বিশ্বকাপের ভালো পারফর্ম করতে পারে নি। কিন্তু আমি মনে করি মেসিকে এখন শুধু তার মত থাকতে দেওয়া উচিৎ। তাকে শুধু রিলাক্স করতে দেওয়া উচিৎ। আর্জেন্টিনা দলে সে খেলবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য তার সময় দরকার হবে। আশা করি, যদি অন্য কিছু না ঘটে তাহলে সে ফিরে আসবে, এটা তার ব্যক্তিগত ইচ্ছা।

মেসি ও স্যাভিওলা ২০০৬ সালে আর্জেন্টিনা বিশ্বকাপ দলে ছিলেন। স্যাভিওলা আশা করেন এর পরের আর্জেন্টিনা যখন মাঠে নামবে তখন একটা ‘সত্যিকার দল’ এর মত খেলবে।

অ্যাডিডাসের বার্সেলোনা স্টোরে এফ-৫০ বুটের উদ্বোধনী অনুষ্ঠানে স্যাভিওলা ও মেসি, সাল ২০০৭।
অ্যাডিডাসের বার্সেলোনা স্টোরে এফ-৫০ বুটের উদ্বোধনী অনুষ্ঠানে স্যাভিওলা ও মেসি, সাল ২০০৭।

তিনি বলেছেন, আর্জেন্টিনার অনেক প্রতিভাবান খেলোয়াড় আছে যারা পৃথিবীর সেরা ক্লাবগুলিতে খেলে, কিন্তু গুরুত্বপূর্ণ কোনো প্রতিযোগিতায় খেলতে গেলে আপনাকে একটা সত্যিকার দল হতে হবে। আমি মনে করি পরের বার আমরা যখন কোনো টুর্নামেন্ট খেলব তখন একটা দল হিসেবে খেলব, কয়েকজন আলাদা আলাদা ব্যক্তির একটা সেট নিয়ে নয়। শুধুমাত্র তখনই আমরা আমাদের কাঙ্ক্ষিত জায়গায় যেতে পারব।

স্যাভিওলা ২০০১-০৭ পর্যন্ত বার্সেলোনায় খেলেছেন।

বার্সেলোনার সাবেক খেলোয়াড় হিসেবে তিনি বার্সেলোনা লিজেন্ড টিমের হয়ে ২৮ সেপ্টেম্বর, শুক্রবার বিকালে ইন্ডিয়ার কলকাতায় সল্টলেক স্টেডিয়ামে মোহনবাগান লিজেন্ডসের বিরুদ্ধে প্রীতি ম্যাচে খেলতে নামবেন।

বার্সেলোনা লিজেন্ড টিমে তার সাথে আরো থাকবেন সাবেক ব্রাজিলিয়ান খেলোয়াড় এডমিলসন ও জুলিয়ানো বেলেত্তি, পর্তুগালের সাবেক খেলোয়াড় সিমাও সাবরোসা।

এই ম্যাচে বার্সেলোনা লিজেন্ডস দলের কোচ থাকছেন আলবার্ট চাপি ফেরের। জোহান ক্রুফের তত্ত্বাবধানে ১৯৯২ সালে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ী বার্সেলোনা দলে ছিলেন ফেরের।

Recommended Posts

No comment yet, add your voice below!


Add a Comment

Your email address will not be published. Required fields are marked *